আমরা মহামারি নিয়ন্ত্রণ করতে যাচ্ছি না : ট্রাম্পের চিফ অব স্টাফ

25

অনলাইন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিফ অব স্টাফ মার্ক মিডোস বলেছেন, আমরা মহামারি নিয়ন্ত্রণ করতে যাচ্ছি না। তার এই মন্তব্যকে রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের নির্বাচনী প্রচার শিবির বলছে, তারা (ডেমোক্র্যাট) পরাজয় স্বীকার করছে।

যুক্তরাষ্ট্রজুড়ে করোনাভাইরাসের তীব্র উত্থানের মাঝে মার্ক মিডোসের এই মন্তব্য এল। বিশ্বে এখন পর্যন্ত করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে।

দেশটিতে করোনায় প্রাণ গেছে ২ লাখ ২৫ হাজারের বেশি মানুষের এবং আক্রান্ত হয়েছে প্রায় ৮৯ লাখ। মার্কিন প্রশাসন কেন করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণ করতে পারছে না; সিএনএনের এক প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে মার্ক মিডোস বলেন, কারণ এটি ফ্লুর মতোই একটি সংক্রামক ভাইরাস।

এরপর তিনি বলেন, আমরা এটি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। মিডোসের মন্তব্যের ব্যাপারে মিশিগানে নির্বাচনী প্রচারের সময় ডেমোক্র্যাট দলীয় ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের কাছে জানতে চাওয়া হলে বলেন, তারা পরাজয় স্বীকার করছে। মহামারি শুরু হওয়ার পর থেকে আমি এটি বলে আসছি ।

করোনাভাইরাসকে ফ্লুর সঙ্গে তুলনা করায় মার্ক মিডোসের সমালোচনা করেন কমলা হ্যারিস। তিনি বলেন, আমেরিকার ইতিহাসের কোনও প্রেসিডেন্ট

প্রশাসনের অন্যতম ব্যর্থতা এটি। করোনাভাইরাস মহামারি মোকাবিলার কৌশল নিয়ে শুরু থেকেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে আসছেন কমলা হ্যারিস এবং জো বাইডেন। করোনায় বিশ্বে প্রাণহানির এক পঞ্চমাংশই যুক্তরাষ্ট্রে ঘটেছে। এমনকি প্রাণঘাতী এই ভাইরাস হানা দিয়েছে হোয়াইট হাউসের অন্দরেও।

করোনায় আক্রান্ত হয়ে ডোনাল্ড ট্রাম্প হাসপাতালে চিকিৎসা নেয়ার তিন সপ্তাহ পর শনিবার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চিফ অব স্টাফ মার্ক শর্টের করোনা শনাক্ত হয়েছে। আগামী ৩ নভেম্বরের নির্বাচনের আগে নির্বাচনী কোনও প্রচারণায় তিনি অংশ নেবেন না।