অসুস্থ দেশ, সুস্থ করে তুলতে হবে : আলাল

10

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আজ সবদিক থেকে অসুস্থ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেছেন, অসুস্থ বাংলাদেশকে সবার আগে সুস্থ করে তুলতে হবে।

বুধবার এক অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের আশু রোগমুক্তি কামনায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলাল জানান, এই দেশ দুর্নীতির দিক থেকে অসুস্থ। এই দেশ গণতন্ত্রের দিক থেকে অসুস্থ। এই দেশে স্বাধীনতার যে মূলমন্ত্র ছিল, যে ঘোষণা ছিল- সাম্য ও মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায়বিচার: সেই জায়গা থেকে বাংলাদেশ অসুস্থ। বাংলাদেশ দুর্বল হয়ে পড়ছে। অসুস্থ বাংলাদেশকে সবার আগে সুস্থ করে তুলতে হবে।

তিনি জানান, আপনাদের মনে আছে, ২০০৯ সালের কাউন্সিলে আমাদের প্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্লোগান নির্ধারণ করে দিয়েছিলেন: দেশ বাঁচাও, মানুষ বাঁচাও। তিনি এটা বুঝতে পেরেছিলেন যে, দেশ অসুস্থ হবে। এ দেশের মানুষ অবহেলা-অযত্নে মারা যাবে; নিপীড়ন-নির্যাতনে মারা যাবে; দুর্ঘটনায়, ক্রসফায়ারে মারা যাবে: বোনেরা ইজ্জত-সম্ভ্রম হারিয়ে মারা যাবে। যে কারণে তিনি (খালেদা জিয়া) এক কথায় বলে দিয়েছিলেন, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও। দেশকে বাঁচাতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

মহিলা দলের সহ-সভাপতি নূরজাহান মাহবুবের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনিসহ মহিলা দলের নেতারা বক্তব্য রাখেন। মিলাদ মাহফিলে অন্যদের মধ্যে মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী মমতাজ হোসেন লিপি, ছাত্রদলের সাবেক নেত্রী আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।