আকবরিয়া গ্রুপের চেয়ারম্যান সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত

3

বগুড়া প্রতিনিধি : আকবরিয়া গ্রুপের চেয়ারম্যান হাসান আলী আলাল এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম। হাঁটি-হাঁটি পা-পা করে বেড়ে ওঠা এ মানুষটি প্রতিষ্ঠানের কান্ডারী হয়ে মাঝিমাল্লাদের সঙ্গে নিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে। শুধু প্রতিষ্ঠানের কান্ডারীই নয় প্রায় এক ডজন সংগঠনের সাথে ওতোপ্রতভাবে সম্পৃক্ত। তাঁর হাতের ছোঁয়ায় ব্যবসায়ী সংগঠন ও সেবামূলক সংগঠন বেশ সমৃদ্ধশালী। এ মানুষটির অজানাকে জানার কৌতুহল তীব্র। এ কৌতুহল হতেই বিভিন্ন দেশে ভ্রমণ করে কিছু জানা ও শেখার প্রত্যাশায়।

কোন কিছু আত্মস্থ করে নিজের মধ্যে সীমাবদ্ধ রাখতে চায় না। জন্মভূমিতে ফিরেই প্রতিষ্ঠান হতে শুরু করে বিভিন্ন সংগঠনের মাঝে তাঁর শিখনটাকে ছড়িয়ে দিতে চায়। এটাকেই তিনি পরম আত্মতৃপ্তি মনে করেন। জীবনের মুক্তির উল্লাসে তাজা তরুণ রক্ত যখন মাতিয়ে উঠে তখনই সবাইকে সঙ্গে নিয়ে সফলতার শীর্ষে অবস্থান করতে চায়। অনেক প্রতিকূলতার মাঝেও অদম্য ইচ্ছা শক্তি দ্বারা এগিয়ে চলে সামনের দিকে, সান্ত্রীর মত থাকতে কখনো অভ্যস্ত নয়। এ সফল ব্যক্তিত্ব শুধু নিজের চিন্তা করে না, পরিবার-পরিজন, কর্মকর্তা-কর্মচারী, শুভানুধ্যায়ীসহ আপামর জনসাধারণকে নিয়ে ভাল থাকতে চায়। তাঁর সদালাপী, অকুষ্ঠ ভালবাসা, সাদাসিধে, আলাপচারীতা, প্রতিষ্ঠানসহ বগুড়াবাসীর হৃদয়ে স্থান করতে সক্ষম হয়েছে। দেশের অনেক প্রতিষ্ঠানের মধ্যে সামাজিক দায়বদ্ধতার দিক থেকে ব্যতিক্রমী প্রতিষ্ঠান হিসেবে শতাব্দীর সাক্ষর বহন করে। শুধু সামাজিক দায়বদ্ধতাই নয়, খাদ্য পণ্যের গুণগত মানের দিক থেকে আপোষহীন।

নীতিগত ভুলভ্রান্তি মার্জনীয় হলেও খাদ্যপণ্য তৈরিতে শতভাগ সঠিকতার ব্যতিক্রম কোনভাবেই মানতে নারাজ। কারণ খাদ্যপণ্যের মান শুধু প্রতিষ্ঠানের নয় এর সুফল কুফল ভোগ করবে পুরো জাতি। জাতির কথা চিন্তা করে নির্ভেজাল ও উন্নতমানের খাবার তৈরিতে বদ্ধ পরিকর। তাঁর এ শুভ্র চিন্তা-চেতনা দ্বারা প্রতিষ্ঠানের সুনাম শুধু দেশে নয় বিদেশের মাটিতেও। এ সাদা মনের মানুষটি বেঁচে থাকুক যুগ যুগ ধরে, তাঁর আদর্শ লালন করে ভবিষ্যত প্রজন্মের খাদ্য ব্যবসায়ীরা নিরাপদ খাদ্য প্রদানে হোক মাইলফলক। তিনি বর্তমানে বগুড়ার স্টেশন ক্লাবের আজীবন সদস্য, বেকারী মালিক সমিতির সভাপতি, জেলা ক্রীড়া সংস্থার সদস্য, হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক, বগুড়া চেম্বার অব কমার্সের পরিচালক, বগুড়া লায়ন্স ক্লাবের সদস্য, মৌমাছি খেলাঘরের উপদেষ্টা, আকবরিয়া স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতিসহ অনেক সেবামূলক সংগঠনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত রয়েছেন।