আজ মরহুম আবু তাহের এর ১২ তম মৃত্যু বার্ষিকী

44

নোয়াখালী প্রতিনিধি : আজ ৮ ই জানুয়ারী মরহুম মো. আবু তাহের এর ১২ তম মৃত্যু বার্ষিকী এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে নিজ বাড়ীতে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়েছে। উক্ত মিলাদ দোয়া মাহফিলে সকল আত্মীয় স্বজনকে উপস্থিত থেকে মরহুমের জন্য দোয়া পার্থনা করেছেন তার স্ত্রী ছেলে ও মেয়েরা।

২০০৮ সালের ৮ই জানুয়ারী রাত আনুমানিক ১১.৩০ মিনিটের সময় হ্রদ যন্ত্রের ক্রিয়া আবদ্ধ হয়ে নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি ইন্না-লিল্লাহি ওইন্না ইলাহী রাজেউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

উল্লেখ্য মরহুম মোহাম্মদ আবু তাহের ১৯৪৭ সালের ২৯ই অক্টোবর লক্ষীপুর জেলার বর্তমান কমল নগর উপজেলার চরফলকন ইউনিয়নে এক সম্ভান্ত মুসলিম পরিবারের জন্ম গ্রহন করেন। তিনি ১৮ বছর বয়সে অথাৎ ১৯৬৫ ইং সালের ২৯ই অক্টেবর বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদে যোগদান করেন। ১৯৭১ সালে যুদ্ধ কালীন সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর যে সকল সেনা সদস্য পাকিস্তান বন্ধি হয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছিলেন অনাহারে অর্ধাহারে প্রতিনিয়ত মৃত্যু যুকি নিয়ে দিন কাটিয়েছেন আবু তাহের তাদেরই মধ্যে অন্যতম একজন।

পরবর্তী সময়ে বাংলাদেশ স্বাধীন হবার পর বন্দী দশা থেকে মুক্তি পেয়ে দেশে ফিরে আসেন। এবং কৃতিত্বের সাথে চাকুরী জীবন শেষ করে ১৯৮৩ সালে সেনাবাহিনীর সার্জেন্ট পদ থেকে তিনি অবসর গ্রহন করেন।