করোনা : হলি ফ্যামিলির সঙ্গে চুক্তি বাতিল, রোগী অন্যত্র স্থানান্তর

4

নিজস্ব প্রতিবেদক : করোনোভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদানে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সঙ্গে করা চুক্তি বাতিল করেছে স্বাস্থ্য অধিদফতর। এতে হাসপাতালটিতে আর করোনার চিকিৎসা দেয়া হবে না।

এ হাসপাতালে সংযুক্তিতে পদায়নকৃত চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর চুক্তির আদেশ বাতিল করা হয়েছে।

আগামী সাত দিনের মধ্যে হাসপাতালটিতে থাকা চিকিৎসাধীন করোনা আক্রান্ত রোগীদের অন্যত্র স্থানান্তর করা হবে ।

অনতিবিলম্বে সংযুক্তিতে আদেশপ্রাপ্ত চিকিৎসকদের স্বাস্থ্য অধিদফত‌রের ওএসডি শাখায় যোগদান এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীকে নিজ নিজ প্রতিষ্ঠানে যোগদানের নির্দেশ দেয়া হয়।

সোমবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. খায়রুল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি হয়।

উল্লেখ্য, হলি ফ্যামিলি হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে চালু করতে গত ৭ মে সরকারের সঙ্গে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চুক্তি স্বাক্ষর হয়। সে অনুযায়ী গত ১০ মে হাসপাতালটিকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সেদিন হলি ফ্যামিলি হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করে আগামী অক্টোবর পর্যন্ত এ হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসা চলমান থাকবে বলেও জানিয়েছিলেন তিনি।

সরকারি হিসেবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কমে আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় গত মাসে কোভিড ডেডিকেটেড হাসপাতালের সংখ্যা কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়।