কাঁচামাল আড়তে বিক্রির জন্য পাঠানো টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ জব্দ

21

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে পরিত্যক্ত অবস্থায় পিকআপ ভর্তি টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ জব্দ করা হয়েছে। এ সময় পিকআপের চালক পলাতক ছিলেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) কালীগঞ্জ শহরের থানা রোড থেকে ওই পিকআপে ১৪ বস্তায় ভর্তি টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ উদ্ধার করা হয়।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার জানান, মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে শহরের কাঁচামাল আড়তে টিসিবির ডিলার সরোয়ার হোসেন শিপন পেঁয়াজগুলো বিক্রির উদ্দেশ্যে ফিরোজ নামের একজনের কাছে পাঠান। কিন্তু তিনি টিসিবির পেঁয়াজ কিনতে অস্বীকৃতি জানান। এরপর সেগুলো অন্যস্থানে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে পুলিশ ও উপজেলা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পিকআপে কাউকে না পেয়ে পেঁয়াজ ও পিকআপ জব্দ করা হয়। তিনি থানাকে নিয়মিত মামলা দেওয়ার নির্দেশ দেন।

কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে থানায় মামলা দেওয়ার প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের সরোয়ার হোসেন শিপনের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে এবং আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ৬ অক্টোবর থেকে দেশব্যাপী পণ্য সামগ্রীর মূল্য সহনীয় রাখতে ট্রাকে পণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে টিসিবি। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত খোলা ট্রাকে বিক্রি কার্যক্রম চলবে।