কালীগঞ্জে কৃষকের শতাধিক লাউয়ের গাছ কর্তন

30

হামিদুল ইসলাম , কালীগঞ্জ : দিন মজুর লিংকন অন্যের ক্ষেতে কামলা বিক্রির পাশাপাশি স্বাভলম্বি হওয়ার আশায় ১৭ শতক জমি বর্গা নিয়ে সবজির চাষ করেছিল। আশা ছিল সবজি বিক্রি করে সংসারের সচ্ছলতা ফিরাবেন। কিন্তু মুহত্তেই তার সব আশা শেষ হয়েছে। ভাই-ভাইয়ের দ্বন্ধের কারণে শনিবার সকালে অন্যান্য কৃষকদের সামনেই ১৭ শতক জমির লাউয়ের ক্ষেত কেটে দিল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দুধরাজপুর গ্রামের টোকন শেখ। তিনি ঐ গ্রামের মৃত মোফাজ্জেল শেখের ছেলে। এবিষয়ে কৃষক লিংকন বাদি হয়ে টোকন শেখের বিরুদ্ধে থানায় লিখিত অভিয়োগ করেছেন।


দুধরাজপুর গ্রামের কৃষক মাছুম জানান , কৃষক লিংকন ঐ গ্রামের লুৎফর শেখের নিকট থেকে ৩ বিঘা জমি বর্গা নিয়ে সবজিসহ বিভিন্ন ধরনের চাষ আবাদ করে থাকেন। এ বছর ১৭ শতক জমিতে লাউ ও বেগুনের চাষ করেছিল। ইতি মধ্যে সবজি তুলতে শুরু করেছে। কিন্তু ভাই-ভাইয়ের দ্বন্ধের কারণে শনিবার সকালে এই ধরন্ত লাউয়ের গাছ কেটে দিয়েছে ঔই গ্রামের টোকন শেখ। তার এই ধরন্ত লাউয়ের গাছ কেটে দেওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে।
ক্ষেত কাটার বিষয়ে অভিযুক্ত টোকন শেখের নিকট জানতে চাহিলে তিনি বলেন, লাউয়ের ক্ষেত আমি কাটিনি। এটা ক্ষেত মালিক নিজেরা কেটে আমার দোষ দিচ্ছে। তিনি আরো বলেন, গত ১০/১২ বছর আগেও দুধরাজপুর গ্রামের ইউনুচ মোল্লার কলা ক্ষেত কেটে আমার দোষারপ করেছিল।
কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সিকদার মোঃ মোহাইমিন আক্তার জানান, লাউয়ের ক্ষেত কাটার কোন অভিযোগ এখনো পাইনি।

এব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাঃ মাহফুজুর রহমান মিয়া জানান, সকাল থেকে আমি ভোট কেন্দ্রে আছি। অভিয়োগ দিয়েছে কিনা আমার জানান নেই। যদি অভিয়োগ করে তাহলে তদন্ত করে ব্যবস্থা নিব।