কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

12

কুবি প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি)। রোববার সকাল সাড়ে ১০ টায় আনন্দ র‍্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এ দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে এক আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর পাদদেশে এসে শেষ হয়। র‍্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে একে একে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক সমিতি এবং শাখা ছাত্রলীগ।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে ‘৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা লাভ করলেও প্রকৃত অর্থে এটি ছিল অসম্পূর্ণ। ১০ ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে এ স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল। এছাড়া বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান উপাচার্য।