কৃষি প্রণোদনা পেলেন নাগরপুরের ১৪শ কৃষক

30

নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে ২০২০-২১ অর্থ বছরের খরিপ-২/২০২০-২১ মৌসুমে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রন্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ এবং মাসকলাই বীজ ও সার বিতরন করা হয়েছে। কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে রবিবার সকালে উপজেলা হল রুমে সার ও বীজ বিতরণ করা হয়।

কৃষি প্রণোদনার সার ও বীজ পেয়েছেন নাগরপুর উপজেলার ১২টি ইউনিয়নের ১হাজার ৪শ কৃষক। এদের মধ্যে ৭শ জন কৃষক বিভিন্ন প্রকার সবজি বীজ এবং অন্য ৭শ জন কৃষক মাসকালাই বীজ ও সার পেয়েছেন । এবার করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব মেনে বিতরণ করা হয়েছে প্রণোদনার সার ও বীজ। এ বছর ১৪০০ জন কৃষককের মধ্যে এ প্রণোদনা দেয়া হয়েছে। বিঘাপ্রতি কৃষক পেয়েছেন ৫ কেজি বীজ, ডিএপি (সার) ১০ কেজি ও এমওপি (সার) ৫ কেজি।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর দিক নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারন অফিসার ইমরান হোসেন শাকিলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত উপ-পরিচালক উদ্ভিদ সংরক্ষণ উইং খামারবাড়ী টাঙ্গাইল বি এম রাশেদুল আলম।


সার ও বীজ বিতরণের সময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন তালুকদার, মো.ছিদ্দিকুর রহমান সিদ্দিক, মো. আনোয়ার হোসেন, এড.দাউদুল ইসলাম দাউদ প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান একে এম কামরুলজ্জামান মনি, মো. শওকত হোসেন মোল্লা, মো. মোস্তাফিজুর রহমান আসকর, মো. মতিউর রহমান মতিসহ ১২টি ইউনিয়নের প্রাস্তিক কৃষকরা ।