কেন্দ্রীয় আওয়ামীলীগের উপকমিটির সদস্য হলেন কেশবপুরের দেবাশীষ

6

উৎপল দে, কেশবপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের নব ঘোষিত ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন কেশবপুরের সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী দেবাশীষ আইচ। দেবাশীষ আইচ কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি গ্রামের মুরালী আইচের ছেলে।

গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটি ঘোষনা করা হয়। তিনি ইতিপূর্বে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ গণশিক্ষা বিষয়ক স¤পাদক ছিলেন। কমিটিতে নিজের নাম অন্তর্ভুক্তি প্রসঙ্গে দেবাশীষ আইচ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতি দিয়ে আমার রাজনৈতিক জীবনের পথচলা।

এর আগেও আমি কলেজ ছাত্রলীগের সদস্য নির্বাচিত হয়েছিলাম। বিগত ১/১১ এ যখন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কারারুদ্ধ করা হয় তখনও নেত্রী মুক্তি আন্দোলন ভূমিকা রাখার সৌভাগ্য হয়েছিল। তিনি আরও বলেন, ২০১১ সালে বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলনের পর কেন্দ্রীয় কমিটিতে আমাকে উপ গণশিক্ষা বিষয়ক স¤পাদক পদে মনোনীত করা হয়।

সকল প্রকার আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখার চেষ্টা করেছি। আমাকে বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।