খুলনায় মাস্ক না পরায় ১দিনে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা

26

খুলনা প্রতিনিধি : খুলনায় মাস্ক না পরায় একদিনে ২৭১ জনকে ১ লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ১৫৫ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার খুলনা মহানগরীর আট মেট্রোপলিটন থানায় এবং খুলনার ৯ উপজেলায় একযোগে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

করোনা সংক্রমণের ২য় ঢেউ মোকাবিলায় এ অভিযান চালানো হয়। ৯ নভেম্বর থেকে বৃহস্পতিবার পর্যন্ত পরিচালিত অভিযানে ৭৭০টি মামলায় ৩৮২ জনকে ৩ লাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.ইউসুফ আলীর তত্ত্বাবধানে বৃহস্পতিবার খুলনা মহানগরের আট মেট্রোপলিটন থানায়, খুলনার নয় উপজেলায় একযোগে অভিযান পরিচালিত হয়। ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে এ অভিযানটি পরিচালিত হয়।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত খুলনা মহানগর ও উপজেলাসমূহের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ২৫৯টি মামলায় ২৭১ জনকে ১ লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ১৫৫ জনকে আটক করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেটরা।