গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

12

নিজস্ব প্রতিবেদক : নোয়াখালীর বেগমগঞ্জে ঘরে ঢুকে এক গৃহবধূকে বিবস্ত্র করে শ্লীলতাহানি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার প্রতিবাদে শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে বিক্ষোভকারীরা।

সোমবার বেলা ১১টার দিকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

এ সময় তারা সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সংঘটিত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং জড়িতদের বিচার দাবি করে স্লোগান দিতে থাকেন। রাজনৈতিক ও নাগরিক সংগঠনের নেতারা সংহতি জানিয়ে বক্তব্য দেন।

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদি হাসান নোবেল বলেন, সন্ধ্যা পর্যন্ত এই প্রতিবাদী অবস্থান কর্মসূচি চলবে। সন্ধ্যায় পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

নোয়াখালীর বেগমগঞ্জে ঘরে ঢুকে এক গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন করেছে একদল যুবক ও কিশোর। ছেলের বয়সী ওইসব কিশোর-যুবকের পায়ে ধরেও রেহাই পাননি ৩৭ বছর বয়সী ওই নারী।

ভয়ে ৩২ দিন আগের ঘটনাটি কাউকে জানাতেও পারেননি নির্যাতিতা কিংবা তার স্বজনরা। ২ সেপ্টেম্বর রাতের ঘটনার একটি ভিডিওচিত্র গতকাল রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হলে তা জানাজানি হয়।

সোমবার সকাল পর্যন্ত ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামিসহ চারজনকে আটক করেছে র‌্যাব ও পুলিশ।

নির্যাতিতার বাবা সাংবাদিকদের বলেন, ঘটনার সঙ্গে জড়িতরা প্রভাবশালী হওয়ায় ভয়ে তাদের বিরুদ্ধে মুখ খোলার সাহস করেননি তারা। ওই যুবকদের ভয়ে ঘটনার পর তার মেয়ে বাড়ি ছেড়ে চলে যায়।

গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে এক গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় সারা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদ করে লেখালেখি হয়। বেগমগঞ্জের ঘটনায়ও রবিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রতিবাদ।