গোপালগঞ্জে “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা

30

কে এম শফিকুর রহমান, গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : জেলা প্রশাসক শাহিদা সুলতানা ছোট্ট সোনামণিদেরকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে গোপালগঞ্জে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকালে গোপালগঞ্জ পৌরসভার আয়োজনে ও জেলা সিভিল সার্জন অফিসের সার্বিক সহযোগিতায় এ কার্যক্রম শুরু হয়। দেশজুড়ে প্রাণঘাতী করোনা পরিস্থিতি বিবেচনায় এবারই প্রথম দুই সপ্তাহ ব্যাপী (৪ থেকে ১৭ থর ২০২০) এ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গোপালগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মো.নাজমুল হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।


এ সময় স্বাস্থ্যবিধি মেনে জেলা সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদ, মেডিকেল অফিসার ডাক্তার এস এম সাকিবুর রহমান, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট কর্মকর্তা দীপঙ্কর রঞ্জন সরকার, জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী সহ ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ার উপযুক্ত শিশু ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১ অক্টোবর গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভায় সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদ বলেন, জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভার বিভিন্ন এলাকায় স্থায়ী ও অস্থায়ী সহ মোট ১,৭১১টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের ২৩,৪০৩ জন শিশুকে “নীল” রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ১,৪৭,৫৩৭ জন শিশুকে “লাল” রঙের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।