চাঁপাইনবাবগঞ্জ হাসপাতালে চালু হয়েছে তরল অক্সিজেন সরবরাহ

3

চাঁপাইনবাবগঞ্জ প্রতনিধি: অবশেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের রোগিদের জন্য তরল অক্সিজেন সরবরাহ শুরু হয়েছে। গত বুধবার দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।

জেলা প্রশাসক জানান, লিন্ডা কোম্পানীর সরবরাহ করা এই অক্সিজেন সংরক্ষনের জন্য জেলা হাসপাতালে আগে থেকেই একটি ট্যাংক বসানো হয়েছিলো। সেই ট্যাংকে অক্সিজেন ভরে তা রোগিদের সেবা দেওয়ার কার্যক্রম শুরু হলো। এই ট্যাংকে তরল অক্সিজেনের ধারণ ক্ষমতা ৫ হাজার ৬৪৪ লিটার। এই অক্সিজেন পাওয়ার কারণে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে করোনা ওয়ার্ডটি ২০ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা যাবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক আরো জানান, শুধুমাত্র অক্সিজেন স্বল্পতার কারণে চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনা রোগিদের চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে হতো। এখন করোনা ওয়ার্ডে ৫০ জন রোগি থাকলেও নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ করা যাবে। এ দুঃসময়ে পাশে থাকার জন্য জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ মুমিনুল হক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, জেলা বিএমএ এর সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ দুরুল হোদা, সাধারণ সম্পাদক ডাঃ গোলাম রাব্বানী, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ নাদিম সরকার, আধুনিক সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. নাহিদ ইসলাম মুন, সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মেসবাহুল জাকের জঙ্গি প্রমুখ।