জন্মলগ্ন থেকেই বিএনপি সন্ত্রাসের আমদানি করছে : ওবায়দুল কাদের

9

নিজস্ব প্রতিবেদক : দেশের রাজনীতিতে নৈরাজ্য, হত্যা আর সন্ত্রাসের আমদানি ও চর্চা বিএনপি জন্মলগ্ন থেকেই করে আসছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক,পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ অভিযোগ করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন, দেশে নাকি আগ্রাসী শক্তি আঘাত হানছে। আগ্রাসী শক্তি বলতে তিনি কী বুঝিয়েছেন? বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা এতটাই ভর করেছে যে, এখন তারা আর মিথ্যাচার ছাড়া স্বাভাবিক কিছু বলতে পারে না।

তিনি জানান, বিএনপি ক্ষমতায় থাকাকালীন ভারতসহ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক রচনা না করে তৈরি করেছে বিভেদ আর অবিশ্বাসের দেয়াল। শেখ হাসিনার কাছে এ দেশের প্রতি ইঞ্চি মাটি নিজের অস্তিত্বের মতো। যে দলের নেতৃত্বে এ দেশের স্বাধীনতা এসেছে তাদের হাতেই স্বাধীনতা- সার্বভৌমত্ব নিরাপদ।

বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি জানান, সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে যারা রাজনীতি করেন তারা স্বাধীনতা রক্ষা করবে কীভাবে? জন্মলগ্নকাল থেকে বিএনপি মানুষের অধিকার হরণের রাজনীতি করে আসছে, তাই তাদের মুখে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার কথা জনগণ এখন বিশ্বাস করে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুঁশিয়ার করে দিয়ে বলেন, আগুন সন্ত্রাসসহ নৈরাজ্যের সঙ্গে যারাই জড়িত তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। যারা স্পটে গিয়ে বাসে আগুন দিয়ে,ছে তাদের অনেককেই গ্রেফতার করা হয়েছে।