জবির নতুন ক্যাম্পাস সীমানা প্রাচীর নির্মাণের চুক্তি স্বাক্ষরিত

8
সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রকল্প ও ঠিকাদার প্রতিষ্ঠান কিংডম গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর, ছবি : জনবাণী

জবি প্রতিনিধি: ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নতুন ক্যাম্পাসের সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রকল্প ও ঠিকাদার প্রতিষ্ঠান কিংডম গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার উপাচার্যের কনফারেন্স কক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, প্রধান প্রকৌশলী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহন এবং উন্নয়ন শীর্ষক প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষরের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাস স্থাপনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোঃ সাহাদাত হোসেন এবং ঠিকাদার প্রতিষ্ঠান কিংডম গ্রুপের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ নুসরত হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন।

এবিষয়ে জানতে চাইলে কিংডম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুসরত হোসেন জনবাণীকে বলেন, ‘আমরা দেশের নামকরা একটি বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করার সুযোগ পেয়েছি। টেন্ডার নিয়ে কোন সমস্যা হয়নি। আমরা প্রস্তুতি গ্রহণ করে খুব দ্রুতই কাজ শুরু করে দিব এবং আশাবাদী নির্দিষ্ট মেয়াদ ১ বছরের মধ্যেই কাজ শেষ করতে পারবো।’

উক্ত টেন্ডারের বিস্তারিত জানতে চাইলে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ জনবাণীকে বলেন, উপাচার্য স্যার ছুটিতে থাকায় আমরা আগেই চুক্তিটি করে ফেলেছি। কারণ, কাজ শুরুর পূর্বে তো কিছু ফর্মালিটিস থাকে সেগুলো শেষ করবো। কত টাকার বাজেট হয়েছে জানতে চাইলে তিনি বলেন, প্রায় ত্রিশ কোটি বাজেট হয়েছে কিংডম গ্রুপের সাথে৷ আশা করি উপাচার্য স্যার ফিরলে অক্টোবরের মাঝামাঝি সময়ে কাজ শুরু করতে পারবো।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাস স্থাপনে অধিকৃত ২০০ একর জমিতে প্রায় পৌনে ৫ হাজার মিটার সীমানা প্রাচীর নির্মাণের জন্য প্রায় ৩০ কোটি টাকার ই-টেন্ডার ছাড়া হয়েছিল।