জীবননগরে ভোক্তা অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

3

জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জীবননগরে বুধবার (৫ মে) দুপুরে পবিত্র রমজান ও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জীবননগর শহরে অভিযান পরিচালনা করে সরকারি নিয়মাবলী অমান্য, সাধারণ ভোক্তাদের সাথে কারচুপি ও ভেজাল নিম্নমানের খাদ্য উৎপাদনের অভিযোগে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে নগদ ১০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান,জীবননগর শহরের দত্তনগর রোডে অবস্থিত মেসার্স ভাই ভাই ফিড ভান্ডারকে ২হাজার, মেসার্স জাহাঙ্গীর ষ্টোরকে ৩হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ লংঘনজনিত অপরাধে আর্থিক অর্থদণ্ড করা হয়।

পরবর্তীতে পৌর এলাকার কালীগঞ্জ রোডে অবস্থিত মেসার্স নাসিম ওয়েল মিলকে অস্বাস্থ্যকরভাবে তেল, চানাচুর, মুড়ি ইত্যাদি তৈরি করায় ৪৩ ধারায় ৫ হাজার টাকা । তিন প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ সময় তাদের প্রত্যেককে ভবিষ্যতে এধরনের ভোক্তা অধিকার বিরোধী কাজ থেকে বিরত থাকার পরামর্শ দেয়া হয় এবং সবাইকে সাধারণ ও বিশেষ করে নিম্নবিত্ত মানুষের কথা বিবেচনা করে দেশের এই ক্রাইসিস সময়ে সীমিত লাভে ও মানবিক হয়ে ব্যবসা করার জন্য অনুরোধ জানানো হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।