ঝিনাইদহে ৯ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

10

ময়না খাতুন, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে করোনায় কর্মহীন হয়ে পড়া ৯ হাজার হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্জ্ব মিজানুর রহমান মাসুম’র নিজস্ব অর্থায়নে এ খাদ্যসামগ্রী বিতরন অনুষ্ঠানের আয়োজন করেন।

সোমবার সকালে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে প্রধান অতিথি হিসেবে এ খাদ্যাসামগ্রী বিতরণ উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আব্দুল গনি শেখ, আওয়ামী লীগ নেতা লাড্ডু হোসেন, সমাজসেবক আমির হোসেন, ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী, আমির হোসেন, নারী সাংবাদিক ময়না খাতুন, যুবলীগ নেতা নুরে-আলম-বিপ্লব, সাংবাদিক সাজ্জাদ আহমেদ, মীর জীল্লুর রহমান, শামীমুল ইসলাম শামিম, এনামুল কবির ফেটু, আমজাদ হোসেন, যুবলীগ নেতা ফারুক হোসেন, হিমেল সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এ সময় শহরের বিভিন্ন এলাকা থেকে আসা অসহায় মানুষের হাতে চাল, ডাল, তেল আলুসহ খাদ্যসামগ্রী তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন সহ অতিথিবৃন্দ। সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতীহীন ভাবে বিতরন করা হয় এবং ২১ রমজানে সকাল ৯টা হতে এ উপহার সামগ্রী বিতরণ করবেন বলে জানাযায়। বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এসময় অসহায় মানূষ খাদ্য সামগ্রী পেয়ে ব্যবসায়ী মিজানুর রহমান মাসুম মিয়ার জন্য মহান আল্লাহ তাওয়ালার নিকট দোয়া প্রার্থনা করেন।এসময় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে স্বরন কালের দোয়া করেন গরীব ও অসহায় মানুষ।

এর আগে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় মিজানুর রহমান মাসুম (সিআইপি) বলেন,মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানালে, আমি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র ডাকে সাড়া দিয়ে ‘করোনা ভাইরাসের (দ্বিতীয় ঢেউ) কারণে আমাদের সমাজে যারা বয়স্ক বৃদ্ধ, পঙ্গু, গরীব, অসহায়, রিকশা-ভ্যান চালায়, চা-বিক্রেতা, ফুটপাতের হকার তাদের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় আমরা ঝিনাইদহে ৯ হাজার পরিবারের জন্য খাদ্য সামগ্রীর বিতরণ করছি। মানবিক কারণে সমাজের বিত্তবানদেরও নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়ানো উচিৎ।আমি গত বছরও ২ হাজার নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যে করেছিলাম।

জানা গেছে, আলহাজ্জ্ব মিজানুর রহমান মাসুম সারা জীবন মানব সেবা করে বেঁচে থাকতে চান।তিনিই একমাত্র সেবক,যার কোন তুলনা নেই।একমাত্র তিনিই নিজের অর্থ দিয়ে গরীব দুঃখীর সহায়তা করে থাকেন।

আজ সোমবার সকাল ৯ টায় ঝিনাইদহের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে স্বাস্থ্য বিধি মেনে দুঃস্থ-অসহায় ও নিম্নআয়ের মানুষের উপহার সামগ্রী বিতরণ করা হবে। ঝিনাইদহের পৌর এলাকায় ৯ টি ওয়ার্ডে এর আগে কেও কোনদিন এক সঙ্গে বিপুল পরিমান মানুষের (গরীব দুঃখীর) সহায়তা বা দান করেনি।