ট্রাম্পের করোনা উপদেষ্টা পদত্যাগ করছেনে

18

অনলাইন ডেস্ক : ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের করোনা ভাইরাস বিষয়ক উপদেষ্টা ড. স্কট অ্যাটলাস পদত্যাগ করেছেন। ভাইরাসের সংক্রমণ কমাতে করোনা ভাইরাস টাস্ক ফোর্সের নেওয়া পদক্ষেপের বিপরীত অবস্থান নেওয়ায় এবং বিতর্কিত মন্তব্যের জন্য অন্য সদস্যদের সঙ্গে বহুবার সংঘর্ষে জড়িয়েছেন অ্যাটলাস।

এ কারণে বিভিন্ন সময় সমালোচিত হয়েছেন তিনি এবং এ বিষয়ে কাজ করার ক্ষেত্রে তার যোগ্যতাও প্রশ্নবিদ্ধ হয়েছে। ১ ডিসেম্বর ট্রাম্পের ট্রাম্পের উদ্দেশে লেখা পদত্যাগপত্রে অ্যাটলাস লেখেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের বিশেষ উপদেষ্টার পদ থেকে আমি সরে দাঁড়াচ্ছি।

তাকে গুরুত্বপূর্ণ এ দায়িত্ব দেওয়ায় তিনি ট্রাম্পকে ধন্যবাদ জানান এবং সেই সঙ্গে তিনি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভকামনা জানান। টুইটারেও এ পত্র পোস্ট করেন অ্যাটলাস।

নিউরোরেডিওলজিস্ট অ্যাটলাস সংক্রামক রোগ বা মহামারি সংক্রান্ত বিদ্যায় বিশেষজ্ঞ না হওয়া সত্ত্বেও আগস্টে ১৩০ দিনের বিশেষ চুক্তিতে করোনা ভাইরাস টাস্ক ফোর্সে নিয়োগ পান। তিনি ট্রাম্পের আস্থাভাজন ছিলেন। বিভিন্ন সময় ট্রাম্পের মতো মাস্ক পরা এবং অন্য বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছেন।

পদত্যাগপত্রে অ্যাটলাস আরও বলেন, আমি কোনো রাজনৈতিক প্রভাব বা প্ররোচনা ছাড়া, সব সময় বিজ্ঞানের সর্বশেষ তথ্য ও প্রমাণের ওপর নির্ভর করে কাজ করেছি।