দড়ি ধরে মারো টান, সরকার হবে খান খান: মির্জা ফখরুল

6

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে ধাক্কা দিলেই এই সরকারের পতন ঘটানো সম্ভব।

মেট্রো রেল হলে বিএনপি চোখে শর্ষে ফুল দেখবে, এই মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি নয় সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগই চোখে কিছু দেখতে পাবে না। এসময় তিনি সরকার পতনের আহবান জানিয়ে বলেন, দড়ি ধরে মারো টান, সরকার হবে খান খান।

বুধবার (১৩ অক্টোবর) বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জিআরইউ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন চরম দু:সময় চলছে। এই সরকার দেশ শেষ করে দিয়েছে। দেশে কেউ নিরাপদ নয়, প্রতিদিন হত্যা গুম চলছে।

তিনি বলেন, লড়াই করে মুক্তিযুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। দেশের উন্নয়নে এখন ছাত্র-যুবকদের ত্যাগ স্বীকার করতে হবে।

তিনি আরও বলেন, ই-কমার্সে যারা দুর্নীতি করছে তাদের অনেকের সাথে প্রধানমন্ত্রীর ছবি আছে। ক্ষমতাসীনদের সাথে এই লুটপাটকারীদের নিবিড় সম্পর্ক রয়েছে। স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন, যা যা পাও লুট করে খাও। লুণ্ঠন করে আওয়ামী লীগ ব্যাংক খালি করে দিয়েছে। বিনা ভোটের কারণে এরা লুটেরা সরকারে পরিণত হয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে কোন চিকিত্সা দেয়া হয়নি বলেই তাকে আবার হাসপাতালে নিতে হয়েছে। তিনি যেসব রোগে আক্রান্ত এ দেশে চিকিত্সা হবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া ছাড়া কোন উপায় নেই। তিনি তো কোন দয়া চাচ্ছেন না। তার অধিকার জামিন। এই ধরনের মামলায় সবাই জামিন পেয়েছেন কিন্তু খালেদা জিয়া জামিন পাচ্ছেন না।