নগরকৃষির ব্যতিক্রমী পরিসেবা আনছে এসিআই

14

বাকৃবি প্রতিনিধি : দীর্ঘ দিন ধরে বিভিন্ন ধরনের কৃষিসেবা নিয়ে বাংলাদেশ এর কৃষি খাতে অবদান রেখে যাচ্ছে এসিআই বাংলাদেশ। কৃষি খাতের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে নতুন নতুন ব্যাবসায়িক ধারণা ও উন্নয়ন নিয়ে প্রতিনিয়ত কাজ করছে।

এসিআই গ্রীন সলিউশন তেমনই একটা ব্যতিক্রমী উদ্যোগ। নগর কৃষি আজ একটি ধারণা নয়, এটি সময়ের দাবি। সেই ধারনাকে মাথায় রেখেই গত আত্মপ্রকাশ করল এসিআই গ্রীন সলিউশন নামক এই নতুন পরিসেবা। যার মাধ্যমে নগরবাসী একই ছাদের নিচে পাবেন ছাদ বাগান তথা নগর কৃষির সব ধরনের সেবা ও উপকরণ।

উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলে বিসেফ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এ্বং ইন্টারন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউট, বাংলাদেশের প্রাক্তন প্রতিনিধি ড. জয়নাল আবেদিন। বিশেষ অতিথি হিসাবে ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আরবান এগ্রিকালচারাল প্রডাকশন এন্ড সাপোর্ট প্রকল্পের পরিচালক তাহেরুল ইসলাম, উদ্যান উন্নয়ন প্রকল্প, বিএডিসির প্রকল্প পরিচালক মাসুদ আহমেদ ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নোমান ফারুক আহমেদ, এসিআই এগ্রিবিজিনেস এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. এফ এইচ আনসারি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এসিআই ফরমুলেশন লিমিটেডের এর ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস। অনুষ্ঠানে এসিআই গ্রীন সলিউশন নামে পরিসেবাটি নগরকৃষি সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন উপস্থিত কৃষি বিজ্ঞানী ও গবেষকরা। এছাড়াও ঢাকা মেট্রোপলিটনের কৃষি কর্মকতা, তথ্য অফিসার (কৃষি), উপপরিচালক বিএডিসি, কর্মকর্তা, সাংবাদিক ও ছাদ বাগানিগণ এতে উপস্থিত ছিলেন।