‘নটি বিনোদিনী’ হয়ে ফিরবেন ঐশ্বরিয়া

14

বিনোদন ডেস্ক : নটি বিনোদিনী ছবিটি নিয়ে দীর্ঘদিন ধরে জল্পনা-কল্পনা চলছে। এ বছরই নির্মাতারা এই ছবির কাজ শুরু করবেন ভেবেছিলেন। কিন্তু করোনা তাঁদের সব পরিকল্পনায় পানি ঢেলে দেয়। বাঙালি পরিচালক প্রদীপ সরকার ছবিটির কাজ আর এগিয়ে নিতে পারেননি। তবে ছবির বড় কাজটি তিনি আগেই করে রেখেছিলেন। সেটি হচ্ছে, বিনোদিনী চরিত্রের জন্য ঠিক করে রেখেছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চনকে।

সম্প্রতি একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে প্রদীপ সরকার পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অ্যারেঞ্জড ম্যারেজ’। এক ভার্চ্যুয়াল আড্ডায় প্রদীপ সরকার প্রথম আলোকে বলেন, ‘করোনার কারণে আমার নটি বিনোদিনী ছবির কাজ আটকে আছে। তবে চিত্রনাট্য নিয়ে কাজ চলছে। এখন ভ্যাকসিনের অপেক্ষায় আছি। আশা করি শিগগিরই করোনার ভ্যাকসিন চলে আসবে। ২০২০ সালেই ছবির শুটিং শুরু হতে পারে।’

নটি বিনোদিনী ছবিতে অভিনয়ের ব্যাপারে মৌখিক সম্মতি দিয়ে রেখেছেন ঐশ্বরিয়া। যদিও তাঁর সঙ্গে কোনো আনুষ্ঠানিক চুক্তি হয়নি। এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘ঐশ্বরিয়া নটি বিনোদিনী ছবিটি করবেন বলে অনেক আগেই মৌখিক সম্মতি দিয়েছিলেন। এরপর করোনা এসে সব গন্ডগোল করে দিল। দীর্ঘদিন ঐশ্বরিয়ার সঙ্গে ছবির ব্যাপারে আর কথা হয়নি। চিত্রনাট্যের কাজ শেষ হলেই তাঁর সঙ্গে আবার যোগাযোগ করব।’

নটি বিনোদিনী ছবিতে অভিনয়ের ব্যাপারে মৌখিক সম্মতি দিয়ে রেখেছেন ঐশ্বরিয়া। যদিও তাঁর সঙ্গে কোনো আনুষ্ঠানিক চুক্তি হয়নি। এ প্রসঙ্গে পরিচালক বলেন, ‘ঐশ্বরিয়া নটি বিনোদিনী ছবিটি করবেন বলে অনেক আগেই মৌখিক সম্মতি দিয়েছিলেন। এরপর করোনা এসে সব গন্ডগোল করে দিল। দীর্ঘদিন ঐশ্বরিয়ার সঙ্গে ছবির ব্যাপারে আর কথা হয়নি। চিত্রনাট্যের কাজ শেষ হলেই তাঁর সঙ্গে আবার যোগাযোগ করব।’ ঐশ্বরিয়া ছাড়া দ্বিতীয় কোনো অভিনেত্রীর নাম ভেবে রেখেছেন? তিনি বলেন, ‘না। আমার প্রথম এবং একমাত্র পছন্দ ঐশ্বরিয়া। তাই তাঁকে ছাড়া অন্য কাউকে ভাবতে পারছি না।’ একজন বাঙালি অভিনেত্রীর জীবন নিয়ে নির্মিতব্য এই ছবিতে টলিউডের কোন অভিনেতাকে দেখা যাবে? এ ব্যাপারে পরিচালক তেমন কিছু জানাতে চাননি। কেবল বলেছেন অপেক্ষা করতে।

বিনোদিনীর আত্মজীবনী অমরকথার ভিত্তিতে নটি বিনোদিনী ছবিটি নির্মিত হতে যাচ্ছে। একজন যৌনকর্মীর অভিনেত্রী ও গায়িকা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার গল্প দেখানো হবে সেখানে। ঐশ্বরিয়াকে শেষবার দেখা গেছে ফানি খান ছবিতে। এরপর তাঁকে দেখা যাবে মণি রত্নম পরিচালিত ঐতিহাসিক গল্পের তামিল ভাষার পনিয়িন সেলভান ছবিতে।