নলডাঙ্গা পৌরসভা নির্বাচনী কর্মকর্তাদের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ

17

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি : আসন্ন ১৬ জানুয়ারী নাটোরের নলডাঙ্গা পৌরসভার নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে দায়িত্ব পালনকারী ১১০ নির্বাচনী কর্মকর্তাকে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারী) নলডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বিকেল পর্যন্ত পর্যায়ক্রমে দুই দিনের প্রশিক্ষণ শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ নজরুল ইসলাম মৃধা প্রমুখ। এরআগে মঙ্গলবার (১২ জানুয়ারী) সকাল থেকে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। প্রশিক্ষণে ভোটারদের অধিকার, প্রার্থী এবং তাদের পক্ষে দায়িত্ব পালনকারী পোলিং এজেন্টদের দায়িত্ব, হাতে-কলমে ইভিএম ব্যবহার পদ্ধতি, আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, সংবাদকর্মীদের পরিদর্শনসহ নির্বাচনী বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন নাটোর জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম ও নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাইফুল ইসলাম।

নাটোর জেলা নির্বাচন অফিসার ও নলডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ আছলাম জানান, আগামী ১৬ জানুয়ারি জেলার নলডাঙ্গা, গুরুদাসপুর এবং গোপালপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে নলডাঙ্গা পৌরসভার নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) পৌরসভার নয়টি ভোট কেন্দ্রে ভোটারদের ইভিএম এ ভোট প্রদানের ধারণা প্রদানে মক ভোটিং কার্যক্রম আয়োজন করা হয়েছে।

নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে তিনজন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারন কাউন্সিলর পদে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৬২৫ জন। দুইদিনে মোট ১০ জন প্রিজাইডিং অফিসার, ৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৬৫ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।