পঞ্চগড়ে ৮ শতাধিক অসহায়-দুস্থ ও কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

8

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের ৫ উপজেলায় ৮ শতাধিক অসহায়-দুস্থ ও লকডাউনে কর্মহীন হয়ে পড়াদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে খাদ্যে সহায়তা বিতরণ করেছে জেলা প্রশাসন।

বুধবার দিনব্যাপী জেলার ৫ উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে এসব খাদ্যে সহায়তা বিতরণ করা হয়।

বুধবার জেলার তেতুঁলিয়া উপজেলায় ২০০ জন, সদর উপজেলায় ১২০ জন, আটোয়ারীতে ২৩৫ জন, বোদায় ১২০ জন এবং দেবীগঞ্জ উপজেলায় ১০০ জনের মাঝে খাদ্যে সহায়তা দেয়া হয়। পর্যায়ক্রমে আরো দশ হাজার খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তারা। খাদ্য সহায়তা হিসেবে ৫ কেজি করে চাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি করে ডাল,লবন,চিনি,আটা, ২টি করে সাবান সহ শুকনা খাবারের বিতরন করা হয়েছে।

জেলার আটোয়ারী উপজেলায় বুধবার সকালে আটোয়ারী পাইলট স্কুল মাঠে ২৩৫ জনের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এ সময় খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, পঞ্চগড় -১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামছুজ্জামান জানান, উপজেলায় পর্যাক্রমে অসহায়-দুস্থ এবং কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের তালিকা করে আরো দুই হাজার শ্রমজীবি মানুষকে খাদ্য সহায়তা দেয়া হবে।

এদিন দুপুরে তেতুঁলিয়া উপজেলা চত্ত্বরে দুই শতাধিক কর্মহীন অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন পঞ্চগড় -১ আসনের সাংসদ মজাহারুল হক। এ সময় তেতুঁলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু এবং তেতুঁলিয়া উপজেলা নির্বাহি অফিসার সোহাগ চন্দ্র সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। তেতুঁলিয়ায় আরো ২ হাজার ১০০ জনের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এদিকে বেলা ১২টার দিকে বোদা উপজেলা পরিষদ চত্ত্বরে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে। এসময় ১২০ জন জনের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি। বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, বোদা পৌর মেয়র এডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা সোলেমান আলী জানান, বোদায় আরো ২ হাজার কর্মহীন ব্যাক্তিকে এসব খাদ্য সহায়তা দেওয়ার কথা রয়েছে।

বুধবার দুপুরে দেবীগঞ্জ সরকারি কলেজ চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধামন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে খাদ্য সহায়তা কর্মহীন হোটেল শ্রমিক ও দোকান কর্মচারীদের মাঝে বিতরন করা হয়েছে। এ সময় উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহি কর্মকর্তা প্রত্যয় হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, দেবীগঞ্জে ২ হাজার কর্মহীন ব্যাক্তিকে খাদ্য সহায়তা বিতরন করা হবে।

বুধবার বিকেলে পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চত্ত্বরে পঞ্চগড় পৌরসভা এলাকার সেলুন শ্রমিক, হরিজন গোষ্ঠি এবং বাউল শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা তুলে দেওয়া হয়েছে। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. আরিফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ মজাহারুল হক প্রধান। অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, পৌর মেয়র জাকিয়া খাতুন, উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. আরিফ হোসেন জানান, উপজেলায় আরো ২ হাজার ব্যাক্তিকে খাদ্য সহায়তা দেওয়া হবে।

পঞ্চগড়-০১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান বলেন, পঞ্চগড়ের আনাচে-কানাচে অভুক্ত রয়েছে এমন অসহায়-দুস্থ এবং লকডাউনে কর্মহীন ব্যাক্তির তালিকা তৈরী করে তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশ এখন সরকার খাদ্যে সয়ং সম্পূর্ণ। শেখ হাসিনার সরকার গরীবের সরকার। দেশের একটি ব্যাক্তিও না খেয়ে থাকবেনা।