প্রধানমন্ত্রী দেশকে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

4

পঞ্চগড় প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মেজাম্মেল হক বলেছেন আমাদের প্রতিপক্ষ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজনীতি করছেন। তারা রাজপথের রাজনীতি বাদ দিয়ে এখন মিডিয়া নির্ভর রাজনীতি করছে। তিনি বুধবার রাতে পঞ্চগড় সার্কিট হাউজে জেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্র লীগ সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে। সফল রাষ্ট নায়ক জননেন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। তিনি বিএনপিকে ইঙ্গিত করে বলেন ‘ তারা বর্তমান যুগে মানষুকে কি ভাবে বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

তিনি আরো বলেন ,২০০৪ ইং সালের ২১ আগষ্টেও তাকে হত্যা করার চেষ্টা করেছে তারা। সুষ্পষ্ট ভাবে আদালতে তা প্রমানিত হয়েছে। তারা পাকিস্তান থেকে ৮ জনকে নিয়ে গ্রেনেড আনা হয়েছে।সেই হত্যার পরিকল্পনা হাওয়া ভবন থেকে করা হয়েছে।

সুস্থ ধারার রাজনীতির পরিবেশ আমরা পাচ্ছিনা এখন। তারা অধিকাংশই তারাই মুক্তিযুদ্ধের বিরোধীতাই করেনি। এই মুক্তিযুদ্ধের যে চেতনা তাকে ধ্বংস করতে চায়। সেই অপশক্তি এক হয়েছে।

যার জন্ম না হলে দেশ স্বাধীন হতোনা। সেই বঙ্গবন্ধুর নেতৃত্বে যে ভাবে দেশকে স্বাধীন করেছি।অস্ত্র বলে আমাদের কিছুই ছিলনা ‘আমরা চেতনা নিয়ে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি।বঙ্গবন্ধুর উত্তরসুরী ও তার কন্যা এখন দেশকে বিশ্বের কাছে সন্মানের জায়গায় নিয়ে গেছে।

বিএনপির সময় দেশ পর পর চার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তারা আমাদের কলঙ্কের কালিমা লেপন করে দিয়েছে। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর দেশ রত্ন প্রধানমন্ত্রীী শেখ হাসিনার সাড়ে ১৯ বছর আমরা এই ৫০ বছরের মধ্যে আমরা রাষ্টীয় ক্ষমতায় ছিলাম।

তিলি বলেন খালেদা জিয়ার ১০ বছর এরশাদের ১০ বছর জিয়া এবং সামনিক বেসামরিক বাহিনীর সহ মোট ৩১ বছর রাষ্টীয় ক্ষমতায় ছিলো। তাদের আমলে কি ’ উন্নয়ন হয়েছে ‘ আর আওয়ামীলীগের সময় কি উন্নয়ন হয়েছে আপনারা তা জানেন। একতরফা বা একক ক্ষমতা দেশ ও জাতীর জন্য মঙ্গল নয়। সুস্থ রাজনীতির ধারা চাই ‘ আমরা আশা করি ভুল ধারা পরিত্যাগ করে রাজনীতিক ধারায় ফিরে আসুক।

তার সংক্ষিপ্ত বক্তব্যে কালে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ মাজহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল হক, পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী , উপ-সচিব ড. সাবিনা ইয়াসমিন, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন, জেলা প্রশাসনের কর্মকর্তা সহ দলীয় নেতৃবৃন্দ।