ফায়ার সার্ভিসের সদর দপ্তর পরিদর্শন করেন সুরক্ষা সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন

19

নিজস্ব প্রতিবেদকঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সদ্য যোগদানকারী সচিব মোঃ মোকাব্বির হোসেন। আজ সকালে তিনি ফায়ার সার্ভিসের সদর দপ্তর পরিদর্শন করেন।

ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, অধিদপ্তরের পরিচালকদের সাথে নিয়ে তাঁকে সাদর অভ্যর্থনা জানান। এ সময় স্বাস্থ্যবিধি মেনে অপেক্ষমাণ অগ্নিসেনাদের একটি চৌকস দল সুরক্ষা সচিব মহোদয়কে সশ্রদ্ধ অভিবাদ জ্ঞাপন করে। সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব (অগ্নি অনুবিভাগ) মল্লিক সাঈদ মাহবুব এবং সচিবের একান্ত সচিব জনাব আরিফ আহমদ এ সময় তাঁর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

অভিবাদন গ্রহণের পর অধিদপ্তরের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক কর্মকর্তাদের এক মতবিনিময় সভায় যোগ দেন সুরক্ষা সচিব। সভায় অধিদপ্তরের মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় সভায় উপ-পরিচালক দেবাশীষ বর্ধন, পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান এবং প্রকল্প পরিচালক মোঃ রিজওয়ানুল হুদা বক্তব্য প্রদান করেন।

সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ মোকাব্বির হোসেন সকলের সাথে কুশল বিনিময় করেন, সকলের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন এবং তাঁর দিকনির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরেন। তিনি অপারেশনাল কাজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভূমিকার প্রশংসা করেন এবং ভবিষ্যতে এই ধারা অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেন। ফায়ার সার্ভিস সরকারের চলমান উন্নয়ন সুবিধার আওতায় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে সুরক্ষা সেবা বিভাগের সচিবের হাতে শুভেচ্ছার নিদর্শন হিসেবে ক্রেস্ট তুলে দেন। এরপর অধিদপ্তরের মহাপরিচালকের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে সভা সমাপ্ত হয়।

উল্লেখ্য যে,গত ৪ঠা এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মোকাব্বির হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব করা হয়। সরকারি চাকিরর মেয়াদ শেষ হওয়ায় সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব শহিদুজ্জামানকে গত ৩রা এপ্রিল অবসর-উত্তর ছুটিতে পাঠানো হয়েছে।