বর্ষসেরা তরুণ কলামিষ্ট হিসেবে দ্বিতীয় হলেন জবি শিক্ষার্থী ইমরান

15

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষের সেরা লেখক হিসেবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী, দৈনিক জনবাণী পত্রিকার জবি প্রতিনিধি ইমরান হুসাইন। পাশাপাশি বর্ষের সেরা শাখা হিসেবে প্রথম হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মো. বিল্লাল হোসেন এবং তৃতীয় হয়েছেন ঢাকা কলেজ শাখার সভাপতি সায়েম আহমাদ।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় বর্ষসেরা লেখকদের নাম ঘোষণা করা হয়।

দ্বিতীয় স্থান অর্জনকারী জবি শিক্ষার্থী সাংবাদিক ইমরান হুসাইন বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতি আমি কৃতজ্ঞ। সবার দোয়া ও ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।

এ বিষয়ে তরুণ কলাম লেখক ফোরাম জবি শাখার সভাপতি জয়নুল হক বলেন, এতগুলো শাখার ভেতরে আমরা দ্বিতীয় হয়েছি। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। এই অর্জন আমাদের সব সদস্যদের জন্য সম্ভব হয়েছে। আগামীতে লেখনীতে আরো এগিয়ে যাবে আমাদের শাখা, সেই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রবন্ধ পাঠ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ফারিয়া ইয়াসমিন।

২০২০-২১ বর্ষের সেরা শাখা হিসেবে যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছে ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি), জগন্নাথ বিশ্ববিদ্যালয় জবি এবং ঢাকা কলেজ। বিজয়ীদের নাম ঘোষণার পর ২০২১-২২ বর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার, কলাম লেখক ও সাংবাদিক আশফাকুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুমিত আল রশিদ এবং সংঠনটির উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সদস্য ফয়সাল আহাম্মদ।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মারজুকা রায়নার সঞ্চালনায় এবং কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলামের সভাপতিত্বে আলোচক হিসেবে ছিলেন, কথা সাহিত্যক ও দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ। পরে সংগঠনটির সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখা-লেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।