‘বাবু খাইছো’র পর এবার ‘বাবু পরছো‌‌‍‍‌’

11

বিনোদন ডেস্কঃ সোলস ব্যান্ডের অন্যতম সদস্য মীর মাসুম। কাজ করছেন এককভাবেও। অন্যদিকে তার আপন ছোট ভাই মীর মারুফও ডিজে মিউজিকে ব্যস্ত।

দুই ভাই মিলে মীর ব্রাদার্স নামে এর আগে প্রকাশিত করেছিলেন ‘বাবু খাইছো’ শিরোনামের গানচিত্র। সেটি রীতিমতো ভাইরাল হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত শব্দযুগল ‘বাবু খাইছো’ মূলত ছিল এর বিষয়বস্তু। এই ব্রাদার্স এবার তৈরি করেছেন এর দ্বিতীয় কিস্তি। নাম ‘বাবু পরছো’ একই ঢঙের গান হলেও এর বার্তাটি একেবারেই ভিন্ন। তাই ঈগল মিউজিকের সঙ্গে এটি যৌথভাবে প্রযোজনা করেছেন ওয়াটার এইড বাংলাদেশ।

ওয়াটার এইড বাংলাদেশ জানায়, করোনা মহামারি নিয়ে সচেতনতা বাড়াতেই ‘বাবু পরছো’ গানটি। এতে মূলত মাস্ক পরার কথা তুলে ধরা হয়েছে। পাশাপাশি নিয়মিত হাত ধোয়ার বিষয়টিও উঠে এসেছে।

মীর ব্রাদার্সের ডিজে মারুফের সঙ্গে নতুন গানটিতে কণ্ঠ দিয়েছেন নাশা। দুই ভাইয়ের যৌথ সংগীতায়োজনে এর কথা লিখেছেন মারুফ নিজেই। গানটি রেকর্ড হয়েছে গায়েনবাড়ি স্টুডিওতে। আর ঈগল টিমের তত্ত্বাবধায়নে এর ভিডিওতে অংশ নিয়েছেন আফজাল সুজন, জাহির আলভি, তারেক তানজ, ফাহাদ, ফিরোজ আল মামুন, অন্তরা, সুবাহ, রাবিনা ও শ্রেয়া।

মীর মারুফ বললেন, নাগরিক প্রেমিক-প্রেমিকাদের মুখে প্রায়শই শোনা যায় ‘বাবু’ শব্দটি। সেখান থেকেই তৈরি হয়েছিল ‘বাবু খাইছো’ গানটি। যা ব্যাপক আলোচনায় আসে।

সেই ধারাবাহিকতায় এলো ‘বাবু পরছো’ গানটি। এর কথাগুলো এমন- কী বাবুরা বাইরে যাওয়ার জন্য রেডি তো, নাকি তবে হয়ে যাক আজকাল ঘর থেকে বের হওয়াই ফ্যাক্ট হুটহাট ভাইরাসে ইনফেক্টেড কখন যে কীভাবে করোনা ছড়ায় তাই ভেবে সারাদিন এই মন ডরায় লিমিটেড ঘুরাফেরা করো রাতদিন হাঁচি-কাশি দিতে গেলে মুখ ঢেকে নিন।