বিধি-লঙ্গন করে নির্বাচনী প্রচারে সরকারী কলেজের অধ্যক্ষ

4

মৌলভীবাজার প্রতিনিধি : সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোন সরকারী কর্মকর্তা বা কর্মচারী কোন রাজনৈতিক দলের সদস্য এবং কোন রাজনৈতিক প্রচারে অংশ নিতে পারবেন না এমন নিষেধ থাকলেও তা ভেঙ্গে মৌলভীবাজার পৌর নির্বাচনে লাগাতার অংশ নিচ্ছেন মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ফজলুল আলী। এ নিয়ে ভোটাররা অসন্তেুাষ প্রকাশ করছেন অন্যদিকে জেলা নির্বাচন কর্মকর্তা বলছেন অভিযোগ পেলে ব্যবস্থা নেবেন।

স্থানীয় সুত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারী মৌলভীবাজার পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে একজন কাউন্সিলরের পক্ষে গত ১৫ ও ১৬ জানুয়ারী প্রার্থীর সাথে গনসংযোগ ও অফিস উদ্বোধনে অংশ নেন মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী। এ নিয়ে বিরোধীপ্রার্থীর সমর্থক ও এলাকার সচেতন ভোটাররা ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। কাউন্সিলর প্রার্থীর অফিস উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের এবং গনসংযোগের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ ফজলুল আলী বলেন , শহরের শান্তিবাগ এলাকায় আমার বাসা। আমি নামাজ পড়তে গিয়েছিলাম তখন এলাকার মানুষ ঢেকেছিল। এলাকার মানুষ ডাকলে না যেয়ে থাকা যায়? কেউ ডাকলে যাওয়া যাবেনা এমন নিষেধও আছে নাকি! তবে কোন প্রার্থীর অফিস উদ্বোধন বা গণসংযোগে যাইনি বলে জানান তিনি।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোন সরকারী কর্মকর্তা বা কর্মচারী কোন রাজনৈতিক দলের সদস্য এবং কোন রাজনৈতিক প্রচারে অংশ নিতে পারবেন না। তাই কোন সরকারী কর্মকর্তা অংশ নিয়ে থাকলে সেটা অবশ্যই অপরাধ।

জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, এমন কিছু ঘটে থাকলে সুনির্দিষ্ট ভাবেই আইন ভঙ্গ করা হয়েছে । অভিযোগ পাওয়া মাত্র আমরা ব্যবস্থা নেব ।