বিশ্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র বিশ্ব উরস শরীফের তারিখ ঘোষণা

63

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব ওলী শাহ্সূফী হযরত মাওলানা খাজাবাবা ফরিদপুরী নক্শ্বন্দী মুজাদ্দেদী (কুঃছেঃআঃ) ছাহেবের মহা পবিত্র বিশ্ব উরস শরীফের তারিখ ঘোষণা করা হয়েছে। বিশ্ব জাকের মঞ্জিল পাক দরবার শরীফ থেকে বিশ্ব ওলীর স্থলাভিসিক্ত মহামান্য পীরজাদা আলহাজ্ব হযরত খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী (মিয়া ভাইজান) উক্ত উরস শরীফের তারিখ স্কাইফের মাধ্যমে ঘোষণা করেন তিনার ঘোষণাকৃত বিশ্ব উরস শরীফের তারিখ বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের দক্ষিণ হুজরা শরীফ হইতে উপস্থিত জাকেরান আশেকান ভক্তবৃন্দদের মাঝে পূনরায় আবৃত্তি করেন বিশ্ব ওলীর দৈহিত্র হযরত খাজা সাইফুল ইসলাম জামি (মিয়া চাচাজান) মুজাদ্দেদী।

মহামান্য পীরজাদা আলহাজ্ব হযরত খাজা মাহফুজুল হক (মিয়া ভাইজান) মুজাদ্দেদী ছাহেব বলেন, আগামী ৬ই ফাল্গুন হতে ১৩ই ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে ফেব্রুয়ারী হতে ২৬শে ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ। রোজঃ শুক্র, শনি, রবি, সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার মহা পবিত্র বিশ্ব উরস শরীফের তারিখ ঘোষণা করলাম।

তিনি আরও বলেন, বিশ্বওলী হযরত মাওলানা শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের প্রদত্ত ক্ষমতাবলে সার্বিক দিক বিবেচনা করে কোভিড-১৯ এর কারণে একত্রে লোক সমাগম করা যাবে না বিধায় অঞ্চল ভিত্তিক একদিন করে সমগ্র বাংলাদেশকে ৮ টি অঞ্চলে বিভক্ত করে মোট ৮ দিন নির্ধারণ করা হয়েছে। যাতে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব রক্ষা করে মহা পবিত্র উরস শরীফের কর্মকান্ড পরিচালনা করা যায়।

উক্ত অনুষ্ঠানে ধর্ম বর্ণ নির্বিশেষে দেশ-বিদেশের সকল জাকেরান আশেকান ভক্ত বৃন্দ ও ওলামায়ে কেরামদের দাওয়াত দেওয়া হলো।

উল্লেখ্য যে, ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে বিশ্ব উরস শরীফ প্রতি বছর চার দিন ব্যাপি অনুষ্ঠিত হইত। এবছরের বিশ্ব উরস শরীফ বিশ্ব ব্যাপি করোনা মহামরির কারনে চার দিনের বিশ্ব উরস শরীফ স্বাস্থ্যবিধি মেনে আটদিন ব্যাপি অনুষ্ঠিত হবে।