বিসিবির জৈব সুরক্ষায় খুশি ওয়েস্ট ইন্ডিজ

14

স্পোর্টস ডেস্ক : করোনা ভাইরাসের আতঙ্ক কাটিয়ে দেশের ক্রিকেট শুরু হয়েছে বেশ কিছুদিন হলো। সফলভাবে আয়োজিত হয়েছে বিসিবি প্রেসিডেন্টস কাপ। এখন আরও বড় পরিসরে চলছে বঙ্গবন্ধু টি-২০ কাপ। এবার আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পালা।

আসছে জানুয়ারিতেই বাংলাদেশ সফর করার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। তারই প্রেক্ষিতে দেশের করোনা পরিস্থিতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জৈব সুরক্ষিত বলয় পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের অবস্থান যাচাই করতে দুই সদস্যের প্রতিনিধি দলকে ঢাকা পাঠায় উইন্ডিজ ক্রিকেট বোর্ড। গত শনিবার তারা ঢাকায় আসেন। প্রতিনিধি দলের সদস্যরা হলেন, ড. আকশাই মানসিং এবং পল স্লোওয়ে। আকশাই মানসিং আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিক্যাল দলের সদস্য একই সঙ্গে বোর্ডের পরিচালক। আর পল হলে নিরাপত্তা ম্যানেজার।

এ দুজনকে সবকিছু পরিদর্শন করিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। গতকাল তারা চট্টগ্রাম সফর করেন। ওখানে স্টেডিয়াম, টিম হোটেল থেকে শুরু করে ইমপেরিয়াল হাসপাতালও পরিদর্শন করেন। আজ বুধবার তারা আসেন মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। মিরপুরে একাডেমি মাঠসহ সবকিছু পরখ করে দেখেন নিখুঁত ভাবেই। ঢাকাতে এভারকেয়ার হাসপাতালও পরিদর্শন করে প্রতিনিধি দলটি।

সবকিছু দেখার পর প্রতিনিধি দলের ভাবনা কী তারা কী সন্তুষ্টি প্রকাশ করেছেন বিসিবির জৈব সুরক্ষা আয়োজনে বিসিবির প্রধান চিকিৎসক ও প্রতিনিধি দলের সঙ্গে থাকা দেবাশীষ চৌধুরী জানান, প্রতিনিধি দল খুশি বিসিবির আয়োজনে।

প্রতিনিধি দল বলতেছে সব ঠিক আছে। মুখে ভালো ভালোই বলেছে সব কিছু। এখন তাদের ভেতরে কী আছে সেটাতো জানি না। এটা মনের কথা নাকি আসল কথা সেটাতো জানি না। তবে ওরা সন্তুষ্টি প্রকাশ করেছে আরও যোগ করেন দেবাশীষ চৌধুরী। সবকিছু ঠিক থাকলে জানুয়ারিতে দীর্ঘ সফরে বাংলাদেশে আসবে ক্যারিবীয়রা। এই সফরে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে দুই দল।