মঠবাড়িয়ায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

8

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গুলিশাখালী গ্রামে করোনা ভাইরাসের উপসর্গ তীব্র জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ফারুক হোসেন ওরফে অরুন তালুকদার (৬০) নামের এক অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ জুলাই) সকালে ওই অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য তীব্র জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ১১টার দিকে চিকিৎসার জন্য নিজ বাড়ি থেকে স্বজনদের সাথে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে এ্যাম্বুলেন্স যোগে রওনা দিলে পথিমধ্যে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি মারা যান।

ফারুক হোসেন পুলিশ সদস্য থেকে অবসরে যাওয়ার পর রাজনৈতিক দল জাতীয় পার্টির সাথে সম্পৃক্ত ছিলেন। গুলিশাখালি ইউনিয়ন জাতীয় পার্টি সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং মঠবাড়িয়া উপজেলা জাতীয় পার্টির সম্পাদক মন্ডলির সদস্য ছিলেন। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো জানান, গত দুইতিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন ফারুক হোসেন অরুণ।

গতরাতে তীব্র জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করায় স্বজনরা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উদ্দেশ্যে রওনা হন পথে জ্ঞান হারিয়ে ফেললে নিকটস্থ মঠবড়িয়াা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পরে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইতিমধ্যেই মৃত ব্যক্তির বাড়িতে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আকাশ কুমার কুন্ডু, থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল, থানার তদন্ত কর্মকর্তা আব্দুল হক পরিদর্শন করেছেন। মৃত ব্যক্তির স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার জন্য বলা হয়েছে। ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে।