রাসূল (স.) জীবন চরিত মুমিনের একমাত্র পাথেয়, কাফিলুদ্দিন সরকার সালেহী

16

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় ১১ অক্টোবর সোমবার রাতে সারাদেশের ন্যায় ঈদ-ই মিলাদুন্নবী (সঃ) উদযাপন উপলক্ষে ইসলামী ফাউন্ডেশনের গর্ভনর আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সিরে কোরআন আল্লামা ড. কাফিলুদ্দিন সরকার সালেহি মঠবাড়িয়া কেন্দ্রীয় মডেল জামে মসজিদ চত্বরে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সঃ) রাষ্ট্রীয় ভাবে ঘোষনা দেয়ায় মাহমান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ খান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসংখ্য ধন্যবাদ ও তাদের দীর্ঘয়ূ কামনা করেন।

তার সাথে সরকারের ভূঁয়শী প্রসংশা করে বলেন, সারা দেশে এক যোগে ৫৬০টি মডেল মসজিদে শুভ উদ্ধোধন করে গোটা বিশ^কে তাক লাগিয়ে দিয়েছেন। যা এ যাবত কালে একটি বিরল ইতিহাস। এছাড়াও জাতির স্থপতি বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছিলেন।

সে হিসেবে তাঁর যোগ্য কণ্যা দেশের প্রতিটি উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। এসময় বিশ^নবী (স.) এর উল্লেখ যোগ্য জীবনালেখ্য নিয়ে ময়দানে উপচেপড়া ধর্মপ্রাণ জনতার সামনে মুমিনের সুন্দর জীবন গঠন মূলক আলোচনা করেন, দুনিয়ার শান্তি ও পরকালের মুক্তির দিশা হতে পারে আমাদের প্রত্যেকের জীবনে রাসুল (স.) এর ৬৩ বছরের উত্তম আলোকিত জীবন চরিত সে অমূল্য পরশ পাথরের ছোঁয়ায় কেয়ামতের কঠিন দিবসে কল্যানের একমাত্র দিশা হতে পারে।

দিবসটিকে যথাযোগ্য মর্যাদা দিতে উপজেলার বিভিন্ন মাদ্রাসা থেকে আগত কচিকাচা শিশু ও প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ নবী করিম (স.) এর প্রশংসা খচিত ব্যানার ও প্লেকার্ড বহন করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মাহফিল ময়দানে সমবেত হয়।

আলোচনা পেশ করেন, মুফতি মাওঃ সানাউল্লাহ নেছারী, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মডেল জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ হযরত মাওঃ সিদ্দিকুর রহমান, গুদিঘাটা ফাজিল মাদ্রাসার উপাধাক্ষ্য মাওঃ এ বি এম ইদ্রিস হোসেন, দক্ষিণ বন্দর জামে মসজিদের পেশ ইমাম মাওঃ শাহ জালাল, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, সহ সভাপতি আরিফ উল হক, মঠবাড়িয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমূখ।