রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের গোল বন্যা

19

স্পোর্টস ডেস্ক: ঘরে মাঠে সামনে থেকে নেতৃত্ব দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লুক্সেমবার্গের বিরুদ্ধে জ্বলে উঠে তিনবার বল পাঠালেন জালে। তার এই হ্যাটট্রিকে ভর করে লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করা এক জয় পেল ফের্নান্দো সান্তোসের দল।

মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করেন রোনালদো। একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ ও জোয়াও পালিনহা।

ম্যাচের আট মিনিটের মাথায় পেনাল্টি শট থেকে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্নার্দো সিলভাকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় পর্তুগাল। এর দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকে ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস।

পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দ্বিতীয় গোল করতে এক চুল ভুল করেননি রোনালদো। তবে ঠিক দিকেই ঝাঁপ দিয়েছিলেন মরিস, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি তিনি।

১৭তম মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ব্রুনো ফার্নান্দেজ গোল করে এবার দলকে এগিয়ে নেন। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধারা ধরে রাখে পর্তুগাল। ৬৮তম মিনিটে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিক কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরিস। সেই কর্নার থেকে ব্রুনো ফার্নান্দেজের ভাসানো বল চমৎকার হেডে জাল খুঁজে নেন জোয়াও পালিনহা।

৮৭তম মিনিটে আর রোনালদোকে ঠেকিয়ে রাখতে পারেনি লুক্সেমবার্গ। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। এর মধ্য দিয়ে দেশের হয়ে দশম হ্যাটট্রিক পূর্ণ করলেন সিআরসেভেন। আর আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া।