১৭ দিনের শিশুর লাশ উদ্ধার, বাবাসহ আটক ৩

13

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় বিছানা থেকে ১৭ দিনের শিশু চুরির পর লাশ উদ্ধারের ঘটনায় বাবাসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় মোরেলগঞ্জ সদর ইউনিয়নের গাবতলা গ্রাম থেকে তাদের আটক করা হয়েছে।

আটকৃতরা হলেন- নিহত শিশুর বাবা সুজন খান (২৮), চাচা রিপন খান (২৫) ও ফুফা হাসিব খান (৩০)। নিহত নবজাতকের মা শান্তা আক্তার বলেন, রোববার রাত ১১টার দিকে স্বামী-স্ত্রীর মাঝখানে মেয়েকে শুইয়ে ঘুমিয়ে পড়ি। গভীর রাতে জেগে দেখি পাশে মেয়ে নেই। তার বালিশটি খাটের নিচে পড়ে ছিল। ঘরের দরজা খোলা। এ ঘটনায় সোমবার রাতে শিশুটির দাদা মো.আলী হোসেন খান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করেন।

তিনদিন পর বুধবার ভোরে পরিবারের সদস্যরা ওই বাড়ির ভেতরে পুকুরে শিশুটির লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে সুরাতহাল করে। দুপুরে ময়নাতদন্তের পর বিকেলে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মোরেলগঞ্জ থানার ওসি মো.মনিরুল ইসলাম বলেন, পুকুর থেকে শিশুটির মরদেহ উদ্ধার হলে বুধবার জিজ্ঞাসাবাদের জন্য তার বাবাসহ ৩ জনকে থানায় আনা হয়। পরিবারের সদস্যরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে বলে সন্দেহ রয়েছে পুলিশের। শিশুটির বাবা সুজন খান দাবি করেছিল প্রতিবেশীদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ ও পারিবারিক কলহের কারণে ১৭ দিনের শিশু সানজিদা চুরি হয়ে থাকতে পারে।