দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

১৭৭০টি হিরার মুকুটসহ আরো যা পাচ্ছেন নতুন মিস ইউনিভার্স!



প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২১, ১২:২৯ অপরাহ্ন

বিনোদন ডেস্ক: সুন্দরী বাছাইয়ের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘মিস ইউনিভার্স’। বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার তরুণী এই প্রতিযোগিতায় অংশ নেয়। ২০২১ সালের এই প্রতিযোগিতায় ভারতবাসীর ২১ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে মুকুটটি মাথায় পড়েন চণ্ডীগড়ের তরুণী ‘হারনাজ কৌর সান্ধু’। মিস ইউনিভার্স হওয়ার সুবাদে মুকুটসহ অনেক কিছুই পাচ্ছেন হারনাজ। শুধু মুকুটের দাম শুনলেই মাথা ঘুরে যেতে পারে আপনার। 

জানা গেছে, এই মুকুটের দাম ৫ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি টাকারও বেশি। প্রায় এক কেজি ওজনের মুকুটটিতে রয়েছে ১ হাজার ৭৭০টি হীরকখণ্ড।

জানা যায়, হারনাজকে দেওয়া মুকুটটি প্রকৃতি, সৌন্দর্য, নারীত্ব, ঐক্য ও শক্তির ওপর ভিত্তি করে তৈরি। মুকুটটিতে ১৮ ক্যারেট সোনা, ১ হাজার ৭৭০টি হিরে ও মাঝখানে একটি ঢাল কাটা সোনার সঙ্গে ক্যানারি হিরে রয়েছে। এই হিরের ওজন ৬২ দশমিক ৮৩ ক্যারেট।

এখন পর্যন্ত এই প্রতিযোগিতায় সবচেয়ে দামি মুকুট এটি। মুকুটটি তৈরি করেছে ‘মৌওয়াদ পাওয়ার অব ইউনিটি ক্রাউন’ নামের একটি প্রতাষ্ঠান। হারনাজের আগে এই মুকুট পেয়েছেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি ও মেক্সিকোর আন্দ্রেয়া।

তবে শুধু দামি মুকুটই নয়, হারনাজ গোটা এক বছর ধরে নানান সুবিধা ভোগ করবেন। 

তিনি আগামী এক বছরের জন্য নিউইয়র্কের একটি বিলাসবহুল পেন্টহাউসে থাকার সুযোগ পাবেন, যা বিলাসবহুল সামগ্রীতে মোড়া।

মিস ইউনিভার্স বিজয়ী হওয়ার পরে হারনাজ এখন মিস ইউনিভার্স সংস্থার প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই পদের কারণে তিনি পুরো বিশ্ব ভ্রমণ করতে পারবেন। তাকে প্রতিষ্ঠান-সংশ্লিষ্ট সব কর্মসূচিতে অংশ নিতে হবে। এ সময় তার পোশাক থেকে ত্বক, ডায়েট সবকিছুর খেয়াল রাখার জন্য থাকবেন বিশেষজ্ঞরা।

হারনাজ এক বছরের জন্য পাবেন নিজস্ব মেকআপ আর্টিস্ট। তিনি কী খাবেন, কীভাবে নিজের ত্বকের খেয়াল রাখবেন, সবকিছুই খুঁটিয়ে নজর রাখার জন্য থাকবে আলাদা আলাদা মানুষ। এ ছাড়া প্রতি মাসে মোটা অঙ্কের বেতনও পাবেন হারনাজ।

সুস্মিতা সেন, লারা দত্তের পর তৃতীয় ভারতীয় সুন্দরী হিসেবে মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন হারনাজ। ২০০০ সালে বিশ্ব সুন্দরীর মুকুট মাথায় ওঠে লারা দত্তের আর সুস্মিতা সেন জেতেন ১৯৯৪ সালে।

আরও পড়ুন