দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

মাদারীপুরে শতাধিক হাত বোমার বিস্ফোরণ, আহত ২০



প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

কালকিনি প্রতিনিধি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনির পুর্ব এনায়েতনগরে বিবদমান আপং কাজী ও কবির খান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময়ে উভয়পক্ষের মধ্যে শতাধিক হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। শনিবার সকালে উভয়পক্ষে সংঘর্ষ ও বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে গুরুতর কয়েকজনকে ঢাকা ও বরিশালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি চর গ্রামের ভুলু খানের ছেলে মিরাজ খানের বাম পা কেটে নিয়ে যায় স্থানীয় প্রভাবশালী আপাং কাজীর লোকজন। এ ঘটনায় মিরাজ খানের ভাই কালাম খান বাদি হয়ে কালকিনি থানায় আপাং কাজীসহ ৩৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 

এ মামলার আসামিদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে থানা পুলিশ আসামিদের গ্রেফতার করার জন্য অভিযান চালায়। এতে ক্ষিপ্ত হয়ে ওই মামলার বাদির চাচা লিয়াকত খানের দুই পা ভেঙ্গে দেয় আসামিরা। 

এরই জের ধরে আজ শনিবার সকালে দুগ্রুপের লোকজন ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ ব্যাপারে কালকিনি থানার ইশতিয়াক আশফাক রাসেল বলেন, পূর্ব এনায়েতনগরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে জানান তিনি।

আরও পড়ুন