দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

শিক্ষার্থীর অভিযোগ পেয়ে নিজে গিয়ে শৌচাগার সাফ করলেন মন্ত্রী



প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক: ‘বড্ড নোংরা স্কুলের শৌচাগার।’ মন্ত্রীকে এমনই অভিযোগ করেছিল ছাত্রী। সঙ্গে সঙ্গে নেওয়া হলো ব্যবস্থা। মন্ত্রী নিজেই পৌঁছে যান স্কুলে। খতিয়ে দেখেন স্কুলের শৌচাগারের পরিস্থিতি। তারপর নিজেই শুরু করে দেন সাফাইয়ের কাজ।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। আর মন্ত্রীর নাম প্রদ্যুম্ন সিং তোমর। রাজ্যের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুম্ন সিং। শনিবার সকালে পৌঁছে যান গোয়ালিয়রের সরকারি স্কুলে। হাতে দস্তানা পরে নিজেই সেখানকার শৌচাগার সাফ করতে শুরু করে দেন। মন্ত্রীকে শৌচাগার পরিষ্কার করতে দেখে ছুটে আসেন অনেকেই। কেন তিনি আচমকা স্কুলের শৌচাগার পরিষ্কার করছেন? সেই প্রশ্ন করা হয়।

প্রশ্নের উত্তরে প্রদ্যুম্ন সিং তোমর জানান, এক স্কুলছাত্রী তাকে সরকারি স্কুলের শৌচাগারগুলির করুণ পরিস্থিতির কথা জানায়। তাই নিজেই সাফাই অভিযানে নেমে পড়েছেন।

এই প্রথম নয়, এর আগেও এমন কাজ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার এই সদস্য। কোনো কাজে মধ্যপ্রদেশের এক সরকারি অফিসে গিয়েছিলেন তিনি। সেখানে চারপাশে আবর্জনা স্তূপ দেখে বিরক্ত হন। পরে এক মহিলা কর্মী তাকে সেখানকার অপরিষ্কার শৌচাগারের কথা জানান। বিরক্ত হলেও কাউকে কিছু না বলে ঝাঁটা হাতে সাফাই অভিযানে নেমে পড়েন তোমর। মন্ত্রীর এমন কাজ দেখে ব্যতিব্যস্ত হয়ে পড়েন সরকারি অফিসের কর্মকর্তারা। সাফাই অভিযানের পর তিনি তাদের অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন। একটি পাবলিক পার্কও পরিষ্কার করেছিলেন মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী। 

আরও পড়ুন