দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

মাছের সাথে এ কেমন শত্রুতা!



প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ১০:১৬ অপরাহ্ন

নাগরপুর প্রতিনিধি:  টাঙ্গাইলের নাগরপুরে পূর্ব শক্রতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১  লক্ষ ২০ হাজার টাকার বিভিন্ন প্রজাতির মাছ মরে যায়। এ ঘটনায় ১৩ ডিসেম্বর থানায় একটি  লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ধুবড়িয়া ইউনিয়নের কাচঁপাই গ্রামের মৃত রমজান মিয়ার ছেলে মো. সুজায়েদ হোসাইন (২৮) ওই গ্রামে মোতালেব কাঠাল তলি বিলে একটি পুকুর রয়েছে। দীর্ঘ দিন ধরে পুকুরটি লিজ নিয়ে মাছের চাষ করে আসছে সুজায়েদ। পুকুরটিতে ১ লক্ষ ২০ হাজার টাকার মাছ ছাড়া হয়। মাছগুলোর বয়স  তিন/চার  মাস হয়েছিল। ১৩ ডিসেম্বর দিনের বেলায় হঠাৎ মাছগুলো মরে পানিতে ভেসে উঠতে থাকে। একপর্যায়ে পুকুরের সব মাছই মরে যায়।

ওইদিন দুপুরে পুকুরটিতে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এতে করে ১ লক্ষ ২০ হাজার টাকার মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ভুক্তভোগী মাছচাষি সুজায়েদ হোসাইন অভিযোগ করে বলেন, প্রতিবেশী  মো. দিদার. আল-আমিন আ. হালিম. দেলরুবা এদের সাথে পুকুর লিজ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এরপর থেকে তাদের সঙ্গে চলা বিরোধ আরও মারাত্মক আকার ধারণ হয়েছে। লিজ না নেওয়ার জন্য চাপ প্রয়োগ কওে অন্যথায় পুকুরের মাছ ও ফসলের ক্ষতিসাধন করার হুমকিও দেন তারা। পুকুরটিতে বিষ দিয়ে মাছগুলো মেরে ফেলা হয়েছে বলে দাবি করেন তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আল -আমিন বলেন, কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে সেটি জানি না আমাদের বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাগরপুর থানার উপপরিদর্শক (এসআই) ইমরান হোসেন অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগটি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন