দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

নির্বাচনী প্রচারণায় সরকারি কর্মকর্তা



প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ১০:৩১ অপরাহ্ন

গলাচিপা প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে ক্ষমতার অপব্যবহার নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ ওঠেছে চরমোন্তাজ সদর বিট অফিসার মোঃ ইছার বিরুদ্ধে। তারা পছন্দের প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। যা নির্বাচনী আচরণ বিধিমালার সুস্পষ্ট লংঘন। এ বিষয়ে রিটার্নিং অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন রাঙ্গাবালী উপজেলার সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল। 

রাঙ্গাবালী উপজেলার সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল লিখিত অভিযোগে উল্লেখ করেন, অভিযুক্ত সরকারি কর্মকর্তা বিট অফিসার মোঃ ইছা কর্মস্থল থেকে প্রতিদিন সন্ধ্যায় পছন্দের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালান। গ্রামে সহজ-সরল মানুষদের ভয়ভীতি ও টাকার বিনিময়ে ভোট কিনে নেওয়ার হুমকি দেওয়ারও অভিযোগ করা হয় তাদের বিরুদ্ধে। 

নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন চরমোন্তাজ সদর বিট অফিসার মোঃ ইছা । তিনি বলেন, আমি একজন সরকারি কর্মকর্তা আমার অফিসের পাশ্বে বাজার সেখানে কাজের সুবাদে গিয়াছিলাম কিন্তু আমি কোনো মিটিং-মিছিলে অংশ গ্রহন করি নাই। 
এ ব্যাপারে জানতে চাইলে চরমোন্তাজ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বলেন, কয়েকজন সরকারি কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে এলাকায় প্রচারণা চালানোর লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা শুধু ভোট দিতে এলাকায় আসতে পারবেন। কিন্তু কোনো প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নিতে পারবেন না।

আগামী ২৬ ডিসেম্বর রাঙ্গাবালী উপজেলায় ইউপি নির্বাচনে ২০ টি ভোট কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটাদিকার প্রয়োগ করবেন ৪ ইউনিয়নের ৬৩ হাজার ১৪৩ ভোটার।

আরও পড়ুন