দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ নিয়ে অনিশ্চয়তা দূর



প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ১২:২৯ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক: অবশেষে দূর হয়েছে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ নিয়ে যত অনিশ্চয়তা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত সিরিজটি নির্ধারিত সময়েই মাঠে গড়াবে বলেই জানিয়েছে বিসিবি।

মোমিনুল হকের নেতৃত্বে গত ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ টেস্ট দল। ১০ ডিসেম্বর নিউজিল্যান্ডে পৌঁছে শুরু হয় দলের কোয়ারেন্টাইন। সাত দিনের সেই কোয়ারেন্টাইন শেষে বাংলাদেশ দল অনুশীলন শুরু করে গত ১৬ ডিসেম্বর। যদিও বৃষ্টির জন্য ঠিকমত অনুশীলন করতে পারেনি দলের সদস্যরা।

এর মাঝেই আবারও আইসোলেশনে পাঠানো হয় গোটা দলকে। করোনা পজিটিভ হওয়ায় স্পিন কোচ রঙ্গনা হেরাথ দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। অধিনায়ক মোমিনুল হকসহ ৪ ক্রিকেটারের রুম কোয়ারেন্টাইন বর্ধিত করা হলেও নিউজিল্যান্ড সরকারের নির্দেশনায় অনুশীলনের অনুমতি হারায় পুরো দল।

এরপরই নিউজিল্যান্ড সিরিজ নিয়ে দেখা দেয় শঙ্কা। গুঞ্জন ওঠে- নিউজিল্যান্ড সফর বাতিল করে দেশে ফিরতে পারে বাংলাদেশ দল! আর এ নিয়ে শনিবার আলোচনায়ও বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সদস্যরা।

বিসিবির জরুরী এই সভা শেষে নিউজিল্যান্ড সিরিজের ব্যাপারে সবুজ সংকেতই দেয়া হয়। মোমিনুল-মুশফিকরা তাই সিরিজ সম্পন্ন করে তবেই দেশে ফিরবেন বলেই জানানো হয়।

সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠায় ক্রিকেটারদের অনেকে দেশে ফিরে আসতে চেয়েছিলেন। কিন্তু ‘এই মুহূর্তে সিরিজ সম্পন্ন না করার কোনো সুযোগ নেই’ বলেই কথা শেষ করেন বিসিবি বস।

আরও পড়ুন