দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
শনিবার, ১৩ আগস্ট ২০২২

শেষ সময়ে নেমে বার্সার জয় এনে দিল গনসালেস



প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক: সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। তবে দুই গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় এলচে। তাতে পয়েন্ট হারানোর শঙ্কা জাগে বার্সা শিবিরে। কিন্তু শেষ দিকে নিকোলাস গনসালেসের দারুণ গোলে জয় নিশ্চিত হয় জাভির দলের।  শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় এলচের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে বার্সেলোনা।

প্রথম ২০ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় কাতালানরা। ন্যু ক্যাম্পে ফেররান হুতগ্লার দুর্দান্ত শুরুর পর দলের হয়ে ব্যবধান বাড়ান পায়েজ গাভিরিয়া। ষোড়শ মিনিটে উসমান দেম্বেলের কর্নারে লাফিয়ে নেওয়া হেডে ঠিকানা খুঁজে নেন ফেররান হুতগ্লা। এর  তিন মিনিট পর একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন গাভি। সতীর্থের পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকেই ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ১৭ বছর বয়সী এই মিডফিল্ডার। প্রথমার্ধে ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। 

বিরতি থেকে ফিরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় এলচে। ২ মিনিটের ব্যবধানে দুই গোল দিয়ে সমতায় ফেরে দলটি। ৬২তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বুলেট গতির শটে বার্সা গোলরক্ষককে পরাস্ত করেন মরেন্তো। পরের মিনিটে ফাঁকায় বল পেয়ে বিনা বাধায় হেডে স্কোরলাইন ২-২ করেন পেরে মিইয়া। তবে শেষ দিকে নিকোলাস গনসালেসের গোলে জয় নিশ্চিত হয় বার্সার। ৭২তম মিনিটে হুতগ্লাকে তুলে গনসালেসকে নামান কোচ জাভি। ডি-বক্সে গাভির পাস ধরে জোরালো শটে দলকে উচ্ছ্বাসে ভাসান ২৩ বছর বয়সী এই আর্জেন্টাইন।

এই জয়ে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। আর ১৫ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে এলচে।

আরও পড়ুন