দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে পালং শাক



প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

লাইফস্টাইল ডেস্ক: সবুজ শাকসব্জির মধ্যে অতি পরিচিত নাম হল পালং শাক। এটি শীতকালীন শাক হলেও, বর্তমানে প্রায় সারাবছরই পালং শাক বাজারে পাওয়া যায়। তবে শীতকালে পালং শাক খাওয়ার একটা আলাদাই মজা আছে। প্রোটিন, ফাইবার, ভিটামিন এ এবং সি যুক্ত এই শাক আমাদের স্বাস্থ্যের জন্য দারুণ উপকারি। তবে পালং শাক কেবল স্বাস্থ্যের জন্যই নয়, ত্বকের জন্যও অত্যন্ত উপকারি। পালং শাক ব্যবহারে ত্বকের অনেক ধরনের সমস্যা দূর হয়। 

আসুন জেনে নেওয়া যাক, ত্বকের যত্নে পালং শাক কীভাবে ব্যবহার করবেন এবং এর উপকারিতা।

পালং শাকের ফেস প্যাক

পালং শাক ত্বকের যত্নে বেশ উপকারি। এর ফেস প্যাক তৈরি করতে প্রথমে পালং শাক ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। এরপর শাকের পেস্ট তৈরি করে তাতে অলিভ অয়েল, মধু এবং লেবুর রস মেশান। এরপর এই পেস্টটি পুরো মুখে ভালভাবে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দু'বার পালং শাকের ফেস প্যাক ব্যবহার করুন। ফল পাবেন হাতেনাতে!

ত্বকে পালং শাকের ফেসপ্যাক লাগানোর উপকারিতা

পালং শাক লাগালে ত্বক হাইড্রেট থাকে। এতে ভিটামিন সি পাওয়া যায়, যা ত্বকের আর্দ্রতা বজায় রাখে।

পালং শাক অ্যান্টি-এজিং এজেন্ট হিসেবে কাজ করে, যা মুখের বলিরেখা ও ফাইন লাইনস কমায়। ত্বকের তারুণ্যতা বজায় রাখতে ও সতেজ রাখতে সাহায্য করে।

পালং শাক মুখে লাগালে ব্রণের সমস্যা কমে। পালং শাকের ফেসপ্যাক ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে এবং ত্বকে উজ্জ্বলতা আসে। ত্বকের ময়লা, তৈলাক্ততা দূর করতে দারুণ কার্যকরী এই শাক।

পালং শাকে রয়েছে ভিটামিন বি-এর উপস্থিতি, যা ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে রক্ষা করতে পারে।

আরও পড়ুন