দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
বৃহঃস্পতিবার, ১৯ মে ২০২২

ফিটনেস ধরে রাখতে হিজাব-নেকাব পরে জিমে মুসলিম তরুণী



প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক: নিজের ফিটনেস ধরে রাখতে কঠোর পরিশ্রম করছেন এক মুসলিম তরুণী। নাম আহলাম মোহাম্মদ আলী। তার পূর্বপুরুষরা মধ্যপ্রাচ্যের বাসিন্দা। তবে আহলামের বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রে। আহলাম এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিশ্বের নানান প্রান্তে থাকা মুসলিম নারীদের অনুপ্রেরণা এখন তিনি। লাখো ব্যবহারকারী তাকে অনুসরণ করেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

যুক্তরাষ্ট্রের হস্টনের একটি জিমে ধর্মীয়-রীতি মেনেই ফিটনেস নিয়ে কাজ করছেন এই তরুণী। আহলাম জানান, আমার জন্ম জর্ডানে। মাত্র ৯ মাস বয়সে এদেশে চলে আসি। ফিটনেস নিয়ে সবসময় আগ্রহ ছিল। বাবা ও আমি দুজনই মার্শাল আর্ট পছন্দ করি। তায়কোয়ান্দো দিয়েই আমি শুরু করি।

টিকটক-ইনস্টাগ্রামে আহলামের অনেক অনুসারী। তার ভিডিওগুলো কয়েক লাখ বার দেখা হয়েছে। জনপ্রিয়তার জন্য শিরোনাম হয়েছেন অনেকবার। মুসলিম নারীদের জন্য একটি ইকমার্স শপও খুলেছেন। তাতেই স্বাবলম্বী তিনি। আহলাম আরও জানান, নেকাব পরে জিম করছে, এমন দৃশ্য খুব কম দেখবেন। আমি মনে করি, আপনি যখন পর্দা করবেন, তখন ঠিক মতোই করা উচিত।

আমার মূল লক্ষ্য হচ্ছে, মুসলিম নারীদের অনুপ্রাণিত করা। ইসলামের নিয়মগুলো অনুসরণ করেও আপনি নিজের পছন্দের বিষয়গুলো করতে পারবেন। জীবনযাপনে কোনো সমস্যা হবে না। আল্লাহকে খুশি করতে পারবেন, উল্লেখ করেন তিনি। এই মুসলিম তরুণী আরও বলেন, আমার পছন্দের বিষয় হচ্ছে ফিটনেস। আমি প্রমাণ করতে চাই, এই ঢিলে ঢালা কাপড়গুলো আমার লক্ষ্যে পৌঁছতে, কোনো সমস্যার কারণ হয়ে দাঁড়াচ্ছে না।

আরও পড়ুন