দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
রবিবার, ২৬ জুন ২০২২

ফেসবুকে প্রেম, মানুষটি কেমন বুঝবেন যেভাবে?



প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন

প্রযুক্তি ডেস্ক: দেশি কিংবা বিদেশি অচেনা মানুষের সঙ্গে আলাপচারিতা এখন হাতের মুঠোয়। ফেসবুক কিংবা সামাজিকমাধ্যমে এসব হরহামেশাই হচ্ছে। আজকাল অধিকাংশ মানুষ কাজের সূত্রে অথবা সামাজিকতার খাতিরে ফেসবুক, ইনস্টাগ্রামে সক্রিয় থাকেন। এই সামাজিক মাধ্যমগুলোতে অধিকাংশ মানুষেরই একটি করে প্রোফাইল থাকে। এবং প্রত্যেকটি প্রোফাইলে নিজেদেরকে চেনানোর জন্য থাকে একটি করে ছবি। যাকে বলা হয় প্রোফাইল পিকচার।

সামাজিকমাধ্যমে অনেকের সাথে পরিচয় হয় ঠিকই। তবে ঠিকমতো চিনে ওঠা যায় না যে, মানুষটি আসলে কেমন। তার পছন্দ অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না।

তবে ফেসবুকের সূত্রে আলাপ হওয়া ব্যক্তিটি কেমন মানুষ তা সহজেই বুঝে যাওয়া সম্ভব। সেই ব্যক্তির ফেসবুকের ছবি বা প্রোফাইল পিকচার দেখেই তা জানা সম্ভব! শুনতে অবাক লাগলেও জেনে নিন কৌশল।

সেলফি-
কোনও ব্যক্তির প্রোফাইলের ছবি যদি সেলফি হয়, সে ক্ষেত্রে বুঝবেন, সেই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি এবং নিজের কাজের প্রতি ভীষণ ভাবে বিশ্বাসী।

ছোটবেলার ছবি-
যদি কোনও ব্যক্তির ফেসবুকের ছবি হয় ছোটবেলার সেক্ষেত্রে মনে করা যেতে পারে সেই ব্যক্তি স্মৃতিতে বাঁচে। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসে।

ঘুরতে যাওয়ার ছবি-
ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসে। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

ক্রপ করা ছবি-
কোনও ব্যক্তির ছবি যদি ক্রপ করা থাকে তাহলে বুঝে নিতে হবে যে সে নিজেকে নিয়ে একেবারেই আত্মবিশ্বাসী নয়। মানসিক ভাবেও কিছুটা দুর্বল।

ফেসবুকের ছবি যদি হয় বিমূর্ত-
অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের মতো নানা ধরণের ছবি দিয়ে থাকে। তারা আসলে নিজেকে রুচিশীল এবং একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চায়। এমনও হতে পারে তারা একটু লাজুক প্রকৃতির। নিজের ছবি চট করে প্রকাশ্যে আনতে চায় না।

 পোষা প্রাণীর সঙ্গে ছবি হলে-
অনেকেই আছেন যারা ফেসবুকে পোষ্যের সঙ্গে ছবি দেয়। তারা পশুপ্রেমী তো বটেই, তবে পাশাপাশি অন্যদের থেকে সহানুভূতি আদায়েরও একটা প্রছন্ন চেষ্টা থাকে।

আরও পড়ুন