দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্ব উরস শরীফ শুরু ১৯ শে ফেব্রুয়ারী



প্রকাশ: ৯ জানুয়ারী ২০২২, ০২:৫১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্ব উরস শরীফ শুরু হচ্ছে আগামী ১৯শে ফেব্রুয়ারী। এ বছর আগামী ১৯,২০,২১ও ২২শে ফেব্রুয়ারী চার দিনব্যাপী এই ধর্মীয় মিলন মেলা অনুষ্ঠিত হবে। এর আগের দিন ১৮ই ফেব্রুয়ারী শুক্রবার জু’মার নামাজ আদায়ের পর হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের পবিত্র রওজা মোবারক জেয়ারতের মধ্য দিয়ে বিশ্ব উরস শরীফের মুল আনুষ্ঠানিকতা শুরু হবে।

আগামী ২২শে ফেব্রুয়ারী মঙ্গলবার বাদ ফজর মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও দেশের সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে বিশ্ব উরসের সমাপ্তি হবে। চারদিনব্যাপী এ বিশ্ব উরস শরীফে পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, মোরাকাবা-মোশাহেদা, ওয়াজ-নসিহত, মিলাদ মাহফিল, ফরজ ও সুন্নত এবাদত বন্দেগীর পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হবে। 

শনিবার (৮ জানুয়ারি) দিবাগত রাতে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ থেকে আলহাজ্ব হযরত খাজা মাহ্ফুজুল হক মুজাদ্দেদী আনুষ্ঠানিক ভাবে এই ঘোষণা প্রদান করেন।

এ সময় পীরজাদা আলহাজ্ব খাজা মাহ্ফুজুল হক মুজাদ্দেদী সমবেত জাকেরদের উদ্দেশ্যে বলেন, “আপনারা খাজাবাবার মহব্বত অন্তরে ধারণ করে তিনার খাস হুকুম মোতাবেক, তিনার নির্দেশিত তারিখে, তিনার নেক তাওয়াজ্জুহ ও আল্লাহর নৈকট্য লাভের উদ্দেশ্যে খাজাবাবার নির্ধারিত স্থান ‍‌বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ এ সমবেত হয়ে মহা পবিত্র বিশ্ব উরস শরীফ ২০২২ইং উদযাপন করবেন।”

তিনি আরো বলেন, “এখানে যারা উপস্থিত আছেন যারা আসতে পারেননি, আমি আপনাদের সকলের জন্য খাজাবাবার উছিলা নিয়ে মহান আল্লাহপাকের দয়া চাই। আপনাদের মনের সকল নেক মকসুদ কবুল করুন এবং এ ভয়াবহ বিপদের দিনে তিনার রহমতের চাদরে সবাইকে আগলে রাখুন। আল্লাহ ও রাসূলে মকবুল (সাঃ) এর অফুরন্ত রহমত সকলের উপর বর্ষিত হোক।”

এসএ/

আরও পড়ুন