দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

লেবাননে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু


জনবাণী ডেস্ক
প্রকাশ: ১ ফেব্রুয়ারি ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন

লেবাননে মোটরসাইকেল দুর্ঘটনায় রফিকুল ইসলাম নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। বৈরুতের রফিক হারিরি হাসপাতালে দীর্ঘ ৩৪ দিন সংজ্ঞাহীন অবস্থায় চিকিৎসাধীন থাকার পর রবিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। বর্তমানে মরদেহ হাসপাতালের হিমঘরে রয়েছে।

জানা যায়, ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা অলি আহমদের পাঁচ সন্তানের মধ্যে তিনজন দীর্ঘদিন ধরে লেবানন প্রবাসী। সর্বশেষ ২০১৮ সালে ভাই রফিকুল ইসলামকেও তারা লেবাননে নিয়ে আসেন। বৈরুতের মাল্লা এলাকার একটি মেসে রফিকুল কয়েকজন বাংলাদেশিসহ একসঙ্গে থাকতেন।

২৮ ডিসেম্বর তিনি আরও দুই বাংলাদেশি রাতে মোটরসাইকেলে দাওড়া থেকে নিজ রুমে ফিরছিলেন। বৈরুত বন্দরের ব্যস্ততম সড়কে পৌঁছলে হঠাৎ মোটরসাইকেলটি রাস্তার খাদে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

রফিকুল ছাড়া অন্য দুই বাংলাদেশিকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে দুর্ঘটনায় রফিকুল ইসলাম মাথায় গুরুতর আঘাত পাওয়ায় তার অবস্থা ছিল সংকটাপন্ন। তাই বৈরুত দূতাবাসের চেষ্টায় তাকে রফিক হারিরি হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। সেখানেই তার মৃত্যু হয়।

নিহত রফিকুলের বড় ভাই লেবানন প্রবাসী নুরুল আলম বাংলাদেশ দূতাবাসের নিকট অনুরোধ জানিয়েছেন, যেন তার ভাইয়ের মরদেহ যাবতীয় কার্যাবলী শেষ করে দ্রুত দেশে পরিবারের নিকট প্রেরণের ব্যবস্থা করে।

জি আই/ওআ

আরও পড়ুন