দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
বৃহঃস্পতিবার, ৬ অক্টোবর ২০২২

ছবি এঁকে লাখ লাখ টাকা উপার্জন করছে শেফার্ড কুকুর


জনবাণী ডেস্ক
প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান শেফার্ড কুকুর। তবে এটি আর পাঁচটা কুকুরের মতো নয়। এই কুকুর দারুণ প্রতিভাবান। এই কুকুর ছবি আঁকে। এখনও পর্যন্ত ওই কুকুরের আঁকা ছবি অনলাইনে ১৫ হাজার পাউন্ডে অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮ লক্ষ টাকা দামে বিক্রি হয়েছে৷

কুকুরটির নাম আইভি। তার সবচেয়ে দামি পেইন্টিং বিক্রি হয়েছে ৩৬০ পাউন্ড অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৪২ হাজার টাকায়। আইভি মাত্র ২ বছর বয়সে ছবি আঁকা শুরু করে। ৯ বছর বয়সে সে তার কল্পনাকে ক্যানভাসে তুলে ধরতে সক্ষম হয়। আইভির মালিক লিসা কাইট। তিনি নিজের কুকুরের প্রতিভা নিয়ে খুব গর্বিত। তিনি জানিয়েছেন, আইভি নিজের কল্পনা ক্যানভাসে উজ্জ্বল রঙে আঁকতে পারে।

লিসা কাইট বলেছেন, আইভি একটি পেইন্টিং সম্পূর্ণ করতে এক সপ্তাহ সময় নেয়। তিনি প্রাথমিকভাবে আইভিকে ছোট ছোট কাজ শিখিয়েছিলেন। জ্যাকেট খুলে ফেলা, পা পরিষ্কার করা এবং কয়েন সংগ্রহ করার মতো কাজ। এখন সে সহজেই অনেক কঠিন কাজ করতে পারে।

আইভির আঁকা বিভিন্ন চিত্র বিভিন্ন ধরনের হয়। লিসার মতে, তিনি সারা বিশ্বে আইভির আঁকা ছবি বিক্রি করেন এবং এর জন্য ইন্টারনেটের সাহায্য নেন। আইভি পেইন্টিং বিক্রি থেকে যা লাভ সেই টাকা লিসা স্থানীয় দাতব্য সংস্থা এবং ফুড ব্যাংকে দান করেন। এইভাবে তার কুকুরের প্রতিভা ভাল কাজে ব্যবহার করা হয়।

এসএ/

আরও পড়ুন