দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

আবারও শুরু হয়েছে বই কেনার লোন সেবা 'আইপিডিসি সুবোধ'


নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রবর্তিত দেশের প্রথম ও একমাত্র বই কেনার লোন সেবা ‘আইপিডিসি সুবোধ’ শুরু হচ্ছে আবারও৷ ‘নতুন বইয়ের ঘ্রাণে, সুবোধ জাগুক প্রাণে’ মূলমন্ত্র নিয়ে সকল স্তরে বই পড়ার অভ্যাস ছড়িয়ে দেয়ার লক্ষ্যে গত ২০২০ সালের একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে নিজস্ব স্টলের মাধ্যমে প্রথম কার্যক্রম শুরু করে ব্যতিক্রমধর্মী লোন সেবা ‘সুবোধ’। এর মাধ্যমে বইপ্রেমীরা বিনা সুদে বই কেনার জন্য লোন পেয়ে থাকেন। 

করোনা পরিস্থিতির কারণে ২০২১-এর মতো এ বছরও বাংলাদেশের জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম রকমারি ডটকমের সঙ্গে সুবোধ উদ্যোগটি সমন্বিত করেছে আইপিডিসি ফাইন্যান্স। তাই গত ১৫ ফেব্রুয়ারি থেকে গ্রাহকেরা ঘরে বসেই সেবাটি উপভোগ করতে পারছেন। 

রকমারি ডটকমের ওয়েবসাইটের হোমপেজে রয়েছে আইপিডিসি সুবোধ মেনু। এখানে প্রবেশের মাধ্যমে গ্রাহকেরা বই কেনার জন্য লোনের আবেদন করার সুযোগ পাবেন। লোন আবেদন মঞ্জুর হওয়ার এসএমএস পেলেই সুবোধ লোন দিয়ে কেনা যাবে পছন্দের বই। 

আইপিডিসি সুবোধ থেকে একজন গ্রাহক ১,৫০০ থেকে ৩,০০০ টাকা পরিমাণ অর্থ লোন হিসেবে পেতে পারেন। লোন পেতে হলে গ্রাহককে হতে হবে ১৮ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশি নাগরিক। লোন আবেদনের জন্য জমা দিতে হবে আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের ছবি, স্টুডেন্ট আইডি/পেশাগত পরিচয়পত্রের ছবি এবং আবেদনকারীর ছবি। কোনো রকম সুদ ছাড়াই তিন কিস্তিতে এই লোন শোধ করা যাবে। এই লোন সেবা উপভোগ করা যাবে ১৫ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত।  

‘সুবোধ’ প্রসঙ্গে আইপিডিসি ফাইন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “জ্ঞান মানুষের চলার পথের আলো। আর বইপড়ার অভ্যাস জ্ঞানার্জনের জন্য, চিন্তাশক্তিকে উন্নত করতে এবং নৈতিকতার আলোয় জীবন পরিচালনার শিক্ষা নিতে বইপড়ার কোনো বিকল্প নেই। আমরা বিশ্বাস করি, ‘সুবোধ’ বই কেনার প্রতি আগ্রহ বৃদ্ধিতে এবং পাঠকসংখ্যা বৃদ্ধিতে বিশেষ ভূমিকা পালন করবে যা বিভিন্ন বিষয় সম্পর্কে নতুন দৃষ্টিভঙ্গিতে সৃষ্টিতেও সহায়তা করবে।” 

এসএ/    

আরও পড়ুন