দৈনিক জনবাণী | বাংলা নিউজ পেপার | Daily Janobani | Bangla News Paper
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

‘‌বেশি করে মৌলিক ও প্রায়োগিক গবেষণা গ্রন্থ প্রকাশের আহ্বান’


নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের বেশি করে মানসম্মত মৌলিক ও প্রায়োগিক গবেষণা গ্রন্থ প্রকাশের আহ্বান জানিয়েছেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। 

বুধবার (১৬ ফেব্রুয়ারী) ৩টি মৌলিক গ্রন্থ প্রকাশ উপলক্ষে গ্রন্থস্বত্ব বিষয়ে পান্ডুলিপি প্রণেতাদের সঙ্গে সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে এ আহ্বান জানানো হয়। মান সম্মত গ্রন্থ প্রকাশে ইউজিসি সর্বদাই তৎপর এবং এ ব্যাপারে লেখকদেরকে আরও সহয়োগিতা প্রদান করা হবে। 

এবারে প্রকাশিতব্য গ্রন্থসমূহ হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শফিকুল ইসলাম রচিত নিউক্লিয়ার পাওয়ার ইন বাংলাদেশ অ্যান্ড বিয়ন্ড, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. একেএম মাঈনুল হক মিয়াজী রচিত বিকিরণ পদার্থবিদ্যা এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল হুসাইন রচিত সামাজিক আন্দোলন: প্রত্যয় তত্ত্ব ও ঘটনা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিশনের সদস্য অধ্যাপক ড. মো: সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মো: আবু তাহের, সচিব ড. ফেরদৌস জামান, রিসার্চ সাপোর্ট ও পাবলিকেশনস বিভাগের পরিচালক, উপ-পরিচালক ও জনসংযোগ বিভাগের কর্মকর্তাগণ। 

এসএ/

আরও পড়ুন